শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:০৭, ২২ জানুয়ারি ২০২১

‘তাণ্ডব’-এর পর এবার মির্জাপুর!

‘তাণ্ডব’-এর পর এবার মির্জাপুর!

ওটিটি প্ল্যাটফর্মের সবচেয়ে সাড়া জাগানো ওয়েব সিরিজ মির্জাপুর। ২০১৮ সালে মির্জাপুর সিজন-১  তুমুল জনপ্রিয়তা লাভের পর, গত বছর মুক্তি পায় মির্জাপুর সিজন-২। মুক্তির পরেই জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে যায় সিজন-২। তবে তাণ্ডবের পর এবার বিতর্কে জড়ালো জনপ্রিয় এই সিরিজটি।

মির্জাপুরের বিরুদ্ধে অভিযোগ উঠেছে- এই সিরিজে যে সমস্ত দৃশ্য রয়েছে, তাতে উত্তরপ্রদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। 

জানা যায়, এই ওয়েব সিরিজের বিরুদ্ধে প্রথম মামলা দায়ের করেন এস কে কুমার নামে উত্তরপ্রদেশেরই এক বাসিন্দা। ওই ঘটনার পর মির্জাপুরের আরো এক সাংবাদিক এই সিরিজের বিরুদ্ধে দায়ের করেন অভিযোগ।

অভিযোগে উল্লেখ করা হয়, ওই ওয়েব সিরিজে যেভাবে মির্জাপুরকে তুলে ধরা হয়েছে, তাতে সেখানকার মানুষের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পাশাপাশি ওই ওয়েব সিরিজে গালিগালাজের মাত্রা ছাড়িয়ে গিয়েছে।

এ বিষয়ে তদন্ত করতে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) যোগীর রাজ্যের পুলিশ মুম্বাইতে পৌঁছাবে বলে জানা যায়।  

প্রসঙ্গত, ১৫ জানুয়ারি আমাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ মুক্তি পাওয়ার পর কয়েকটি দৃশ্যের মাধ্যমে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনা হয়েছে বলে অভিযোগ করা হয়। এরপরেই এই সিরিজটি নিষিদ্ধ করার দাবি জানাতে শুরু করেন বিজেপি নেতারা। এমনকি ‘তাণ্ডব’ এর পরিচালক এবং আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে উত্তরপ্রদেশে দায়ের করা হয় এফআইআরও।

ওই ঘটনার পর টিম তাণ্ডবের তরফ থেকে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে নেয়া হয়। এছাড়াও এই বিতর্কের জেড়ে মুম্বাইতে সাইফ আলি খানের বাড়ির সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

‘তাণ্ডব’ এর পর মির্জাপুরের বিরুদ্ধে এই অভিযোগ উঠলো। ফলে আমাজন প্রাইমের পরপর দুটি ওয়েব সিরিজকে নিয়ে ইতোমধ্যেই জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ