শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:২১, ৪ মার্চ ২০২১

ডাবল চিন থেকে রক্ষা পাওয়ার জাদুকরী উপায়

ডাবল চিন থেকে রক্ষা পাওয়ার জাদুকরী উপায়

ওজন বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের দেহেও কিছু পরিবর্তন দেখা যায়। যেমন- পেট, হাতের বাহু, কোমর ইত্যাদিতে মেদ জমা। সেই সঙ্গে চিবুকেও ডাবল চিন দেখা দেয়। এছাড়াও বংশগত বৈশিষ্ট্য, বয়সসহ বিভিন্ন কারণে ডাবল চিন দেখা দিতে পারে। যা খুবই বিরক্তিকর। কারণ গলার এই বাড়তি মেদ মুখের সম্পূর্ণ সৌন্দর্য নষ্ট করে দেয়।

লোকের চোখে যাতে এই ডাবল চিন ধরা না পড়ে, তাই এটি ঢাকার জন্য অনেকেই স্কার্ফ ব্যবহার করেন। আবার অনেকে হাই কলার ড্রেস পরিধান করে। যা খুবই অস্বস্তিকর। এই সমস্যা সমাধানের জন্য অনেকে ডাক্তারের শরণাপন্ন হন। তবে আজকে আপনাদের জন্য রয়েছে এমন কিছু উপায়, যা অনুসরণ করে আপনি ঘরে বসেই ডাবল চিনের সমস্যার সমাধান করতে পারবেন।

চলুন তবে জেনে নেয়া যাক ডাবল চিনে মেদ জমা সমস্যা সমাধানের কিছু জাদুকরী উপায়-  

>> ডাবল চিন থেকে রক্ষা পেতে হলে ডায়েটে কিছু পরিবর্তন আনতে হবে। জাংক ফুড, ফাস্ট ফুড এবং অন্যান্য খাবার যা ক্যালরি এবং ফ্যাটে পরিপূর্ণ সেগুলো খাদ্যতালিকা থেকে বাদ দিন।

>> খাবারের তালিকায় ভিটামিন ই সমৃদ্ধ খাদ্য যেমন ব্রাউন রাইস, বার্লি, মটরশুঁটি, আপেল এবং সবুজ শাক সবজি রাখার চেষ্টা করুন।

>> সপ্তাহে অন্তত ৩ দিন তৈলাক্ত মাছ খাবারের লিস্টে রাখুন। মাছের ওমেগা ৩ এবং ওমেগা ৬ তেল মুখের ইলাস্টিসিটি উন্নতি করে।

>> দিনে কয়েকবার সুগার ফ্রি চুউইং গাম চিবাতে পারেন। খাবারে লবণের পরিমাণ কমান এবং খাবার খাওয়ার সময় ভালো মতো চিবিয়ে খান।

>> এছাড়াও প্রতিদিন ১ ঘণ্টা শারীরিক এক্সার্সাইজ এবং ২০ মিনিট মুখের এক্সার্সাইজ করার অভ্যাস করুন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...