শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:১৫, ১৫ মে ২০২১

জনপ্রিয়তা পেয়েই অ্যানড্রয়েডে ‘ক্লাবহাউজ’

জনপ্রিয়তা পেয়েই অ্যানড্রয়েডে ‘ক্লাবহাউজ’

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে অডিওভিত্তিক চ্যাটরুম অ্যাপ ‘ক্লাবহাউজ’ নিয়ে বেশ মাতামাতি চলছে। ব্যবহারকারীদের মতে, সোশ্যাল নেটওয়ার্কিংয়ের ‘নেক্সট লেভেল’ এই ক্লাবহাউজ অ্যাপ। এতদিন শুধু আইওএ‌সে চললেও সীমিতআকারে অ্যানড্রয়েড ফোনেও ব্যবহার করা যাচ্ছে অ্যাপটি।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, আইওএসে আসার এক বছর বাদে প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এটি পাচ্ছেন। ইংরেজি ভাষার দেশগুলোতে শুরুতে এটি দেয়া হবে। ধীরে ধীরে অন্য দেশেও অ্যাপটি উন্মুক্ত হবে।

ক্লাবহাউজ রোববার এক ব্লগপোস্টে লিখেছে, সামনের কয়েক সপ্তাহে আমরা কমিউনিটি থেকে ফিডব্যাক সংগ্রহ করব। ব্যাপকভাবে প্রকাশ করার আগে কোনো সমস্যা থাকলে ঠিক করা হবে। তারপর ফিচর চূড়ান্ত হবে।

আলোচিত এই অ্যাপে পাবলিক ও প্রাইভেট অডিও চ্যাট রুম আছে। এতে কথোপকথন রেকর্ড করা হয় না। তবে বেশ কিছু তারকার কথাবার্তা ইউটিউবে আপলোড করা হয়েছে। অ্যাপটিতে লাইভ ডিজে পার্টি, সেলিব্রিটি টক শো ও স্পিড ডেটিংয়ের মতো অডিওভিত্তিক কার্যক্রম চালানোর সুযোগ রয়েছে।

ক্লাবহাউজ অন্যান্য প্ল্যাটফর্মে মতো নয়। এই অ্যাপে জয়েন হওয়ার ক্ষেত্রে আপনাকে ‘ইনভাইট’ পেতে হবে। অর্থাৎ আপনাআপনি কেউ এই অ্যাপে জয়েন করতে পারবেন না। যিনি জয়েন করতে চাইছেন, তার কাছে আগে এই অ্যাপের ‘ইনভাইট’ যেতে হবে। তারপরই কেউ এই অ্যাপে যুক্ত হতে পারবেন।

২০২০ সালের মে মাসে আইও‌এসে চালু হওয়া অ্যাপটির মার্কেট ভ্যালু এখন ১০ কোটি ডলার। ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এবং টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক এই অ্যাপের টক-শোতে অংশ নেয়ার পরই অ্যাপটির জনপ্রিয়তা অনেক বেড়ে যায়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু