শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৫৭, ২৩ আগস্ট ২০২০

ছয় দিনে আ. লীগের ১৩০টি মনোনয়ন ফরম বিক্রি

ছয় দিনে আ. লীগের ১৩০টি মনোনয়ন ফরম বিক্রি

ষষ্ঠ দিনেও শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনের জন্য ১৩টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এ নিয়ে গত ৬ দিনে আওয়ামী লীগের মোট ১৩০টি ফরম বিক্রি হয়েছে।

শনিবার (২২ আগস্ট) ঢাকা-৫ আসনে ৪ জন, ঢাকা-১৮ আসনে ৬ জন, পাবনা-৪ আসনে ১ জন, নওগাঁ-৬ আসনে ২ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে শনিবার সিরাজগঞ্জ-১ আসন থেকে কেউ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

গত পাঁচ দিনে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে লড়তে ৪৩ জন দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছেন। এছাড়া নওগাঁ-৬ আসনের জন্য ৩০ জন, পাবনা-৪ আসনের জন্য ২৭ জন, ঢাকা-৫ আসনের জন্য ১৪ জন এবং সিরাজগঞ্জ-১ আসনের জন্য ৩ জন দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছেন।

এর আগে গত সোমবার (১৭ আগস্ট) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগের ধানমন্ডিস্থ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু হয়। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ ও জমা চলবে আগামীকাল ২৩ আগস্ট পর্যন্ত। এরপর ২৪ আগস্ট দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠকে এসব আসনে প্রার্থিতা চূড়ান্ত করা হবে।

এ দিকে, পাবনা-৪ আসনে মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে অন্যতম হলেন আটঘরিয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম রতন, ওই আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে গালীবুর রহমান শরীফ প্রমুখ।

এছাড়া ঢাকা-৪ আসনে ফরম সংগ্রহকারীদের মধ্যে রয়েছেন প্রয়াত সংসদ সদস্য হাবীবুর রহমান মোল্লার ছেলে সজল মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা হারুনুর রশীদ মুন্না প্রমুখ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ