শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৫৮, ১১ মে ২০২০

গোবিন্দগঞ্জে ধান কিনতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

গোবিন্দগঞ্জে ধান কিনতে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে বোরো ধান সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের ভাগ্য।

সোমবার (১১ মে) দুপুরে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে উপজেলা অডিটোরিয়ামে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। কৃষক বাছাই লটারির উদ্ধোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান।

এ সময় সহকারি কমিশনার (ভূমি) মো. নাজির হোসেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক স্বপন কুমার দে, উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা শফিকুল ইসলাম, দরবস্ত ইউপি চেয়ারম্যান শরিফুল ইসলাম জর্জ, রাখালবুরুজ ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন, গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোপাল মোহন্ত, সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রধান টুকু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযানে ২৬ টাকা কেজি দরে সরকারিভাবে ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৭০০ মেট্টিক টন। লক্ষ্যমাত্রার সবটুকু ধান লটারির মাধ্যমে নির্বাচিত ৫ হাজার ৭০০ জন কৃষকদের কাছ থেকে ১ মেট্টিক টন করে ধান ক্রয় করা হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু