শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:৫৯, ২১ মার্চ ২০২০

গোবিন্দগঞ্জে কাঁচাবাজার মনিটরিংয়ে ইউএনও, জরিমানা ৬২ হাজার টাকা

গোবিন্দগঞ্জে কাঁচাবাজার মনিটরিংয়ে ইউএনও, জরিমানা ৬২ হাজার টাকা

দেশে করোনা ভাইরাসের অজুহাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পন্যের মুল্য তালিকা না থাকার কারনে এবং চাল ও পেঁয়াজের দাম বেশি রাখার অভিযোগে কাঁচাবাজারের পাইকারী ও খুচরা ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে চালের বস্তা প্রতি সাড়ে ৩ থেকে ৫ শ’ টাকা পর্যন্ত বৃদ্ধি করে বিক্রি ও পেঁয়াজ কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি করে খুঁচরা বিক্রি করায় ক্রেতারা স্থানীয় বাজার মনিটরিং কমিটির কাছে বিষয়টি অবহিত করেন।

২০ মার্চ বিকেলে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রামকৃষ্ণ বর্মণ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে প্রতি চালের বস্তা বেশি দামে বিক্রি করার অপরাধে চাল ব্যবসায়ী আফজাল হোসেনের ৫ হাজার, আবুল হোসেনের ২ হাজার, শাহিনুর মিয়ার ২০ হাজার, আব্দুল হান্নানের ১০ হাজার, রুহল আমিনের ৫ হাজার, ও খুঁচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৫০ থেকে ৬০ টাকা কেজি বিক্রি করায় খুচরা পেঁয়াজ ব্যবসায়ী আইনুল হকের ৫ হাজার, লাবীব মিয়ার ২ হাজার ও রুহুল আমিনের ৩ হাজার টাকা করে মোট ৬২ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত শেষে সাংবাদিকদের এক ব্রিফিংকালে ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রামৃষ্ণ বর্মণ বলেন, করোনা ভাইরাসের কারণে মজুতদার ও খুঁচরা ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে চাল ও কাঁচামালের বাজার উর্দ্ধগতি করায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ অভিযান উপজেলার সর্বত্র হাট-বাজারে অব্যাহত থাকবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু