বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৬:৪০, ২৩ নভেম্বর ২০২০

গাইবান্ধায় মাকস পরিধান না করায় ৯জনকে জরিমানা

গাইবান্ধায় মাকস পরিধান না করায় ৯জনকে জরিমানা

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি ও মাকস পরিধান নিশ্চিত করতে গাইবান্ধা পলাশবাড়ীর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে।

সোমবার(২৩-নভেম্ব) দুপুর পর পলাশবাড়ী পৌর শহরের চৌরাস্তা মোড় এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা আফরোজ এর নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

এ সময় মাস্ক না পড়ে বেচাকেনা ও ঘোরাফেরা, মাস্ক ঝুলিয়ে রাখা,পকেটে রাখা ও স্বাস্থ্যবিধি না মানায় সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ধারায় এমন ৮ জন ও সরকারি কাজে বাধা প্রদানের দায়ে ১জনসহ মোট ৯জনের কাছ থেকে পৃথক ৯টি মামলায় মোট ৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা আফরোজ এ সময় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্যবিধি মানার জন্যে সতর্ক করেন।তিনি বলেন দেশে শীতের আগমনের সাথে সাথে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের হার আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে যেটাকে স্বাস্থ্য বিভাগ করোনার দ্বিতীয় স্রোত হিসেবে অবহিত করছে। নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় নতুন স্বাভাবিক জীবনযাপনের প্রতি সরকার বেশি গুরুত্ব দিচ্ছে।এর ধারাবাহিকতায় লকডাউনে না গিয়ে সবাইকে মাস্ক পরিধান নিশ্চিত করার আহবান জানানো হয়েছে।এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ