শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:৪৬, ৪ জুলাই ২০২০

গাইবান্ধায় একদিনে সর্বোচ্চ ১০৫ জনের শরীরে করোনা শনাক্ত

গাইবান্ধায় একদিনে সর্বোচ্চ ১০৫ জনের শরীরে করোনা শনাক্ত

গাইবান্ধায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০৫ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।গাইবান্ধা হতে প্রেরিত নমুনা রংপুর ল্যাব ছাড়াও ঢাকার বিভিন্ন পিসিআর ল্যাব ও বগুড়া টিএমএসএস ল্যাবে পরীক্ষায় এ ফল পাওয়া গেছে।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, গত ২রা ও ৩রা জুলাই গাইবান্ধা থেকে সংগৃহীত ঢাকায় পাঠানো হয়েছিল পাঁচ শতাধিক নমুনা। এই নমুনার ফল গাইবান্ধা এসে পৌঁছায় শুক্রবার (৩রা জুলাই) রাত আনুমানিক ৯টায়। তাতে দেখা যায়, ৯৫টি নমুনার ফলাফল করোনা পজিটিভ এসেছে।

এছাড়া রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩রা জুলাই নমুনা পরীক্ষা করে নতুন ৯জন পজেটিভ ফলাফল এসেছে এছাড়া বগুড়া টিএমএসএস থেকে ১জনের পজেটিভ ফলাফল এসেছে। গাইবান্ধায় এই রংপুর ল্যাবে শনাক্ত ৯জন,টিএমএসএসে-১জন ও ঢাকার ল্যাবে শনাক্ত ৯৫ জন মিলিয়ে জেলায় ২৪ ঘন্টায় ১০৫ জন কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন। এর আগে একদিনে এত বেশি করোনা রোগী শনাক্ত হয়নি গাইবান্ধায়। আক্রান্তদের মধ্যে রয়েছে চিকিৎসক,পুলিশ ও নার্সসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এই শনাক্ত ১০৫ জন উপজেলা ভিত্তিক বিশ্লেষণ করলে তথ্য সূত্রে জানা যায় গোবিন্দগঞ্জ উপজেলায়-৪৩জন,
সদর উপজেলায়-২৫জন, সাঘাটা উপজেলায়-
০৭জন,ফুলছড়ি উপজেলায়-০৭জন,সুন্দরগঞ্জ উপজেলায় -১০জন,পলাশবাড়ী উপজেলায়-১০জন ও সাদুল্যাপুর উপজেলার -০৩জন।

নতুন আক্রান্ত ১০৫ জন নিয়ে গাইবান্ধায় মোট শনাক্ত সংখ্যা দাঁড়াল ৩৯৩ জনে।এ শনাক্ত ৩৯৩ জন উপজেলা ভিত্তিক বিশ্লেষণ করলে দেখা যায় - গোবিন্দগঞ্জে সর্বাধিক ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সদরে ৬৯ জন, পলাশবাড়ীতে ৪৫ জন, সাদুল্লাপুরে ৩৬ জন, সাঘাটায় ২৫ জন, সুন্দরগঞ্জে ২৮ জন এবং ফুলছড়ি উপজেলায় ১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।এর মধ্যে ৯জন মারা গেছেন ১৩৭জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছে এবং ২৪৭জন চিকিৎসাধীন রয়েছেন।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে গাইবান্ধা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ জানান,
১৫ জুন থেকে ২৫জুন নাগাদ পাঠানো ৫৫৩টি নমুনা আর ৩রা জুলাই রংপুর ও বগুড়া থেকে পাওয়া ২৮টি মোট ৫৮১টি নমুনার রিপোর্ট শুক্রবার (৩রা জুলাই) একত্রে পাওয়া গেলো।

তিনি বলেন শনাক্তদের অধিকাংশই এখন সুস্থ হওয়ার পথে। প্রতিদিনের রিপোর্ট প্রতিদিন পাওয়া গেলে হয়তো একত্রে এতবেশী সংখ্যক পজিটিভ রোগী পাওয়া যেতো না। তিনি আতঙ্কীত না হয়ে সতর্ক হয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...