বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৮:১৯, ২৩ মার্চ ২০২০

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৩৯, আইইডিসিআর ৪ সদস্যের টিম

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ১৩৯, আইইডিসিআর ৪ সদস্যের টিম

করোনা ভাইরাসকে কেন্দ্র করে গাইবান্ধার বিভিন্ন স্থানে বিদেশ থেকে আসা ব্যক্তিদের উপর কড়া নজরদারি রাখা হচ্ছে। আগত ওইসব ব্যক্তিদেরকে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ জানান, সোমবার (২৩ মার্চ) দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ১৩৯ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৩৫ জনই বিদেশী। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের উপর কড়া নজরদারি রাখা হচ্ছে।

তিনি বলেন, সোমবার দুপুরের পর ঢাকা থেকে আইইডিসিআর এর ৪ সদস্যের একটি টিম গাইবান্ধায় পৌঁছেছে। ওই টিমের সদস্যরা সাদল্লাপুর উপজেলার হবিবুল্ল¬াহপুর গ্রামে কোয়ারেন্টাইন করে রাখা বাড়ির সদস্যদের পরীক্ষা নিরীক্ষা করবেন। এছাড়াও তাদের গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় কোয়ারেন্টাইনে থাকা সন্দেহভাজন কিছু ব্যক্তির পরীক্ষা নিরীক্ষা করার কথা রয়েছে।

অপরদিকে জেলায় দু’জন করোনা সনাক্ত হওয়ায় জেলা প্রশাসক বরাবরে সাদুল্লাপুরের উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ এর দেওয়া পত্রের প্রেক্ষিতে রবিবার বিকেল থেকে সাদল্লাপুরের বিভিন্ন এলাকাসহ গোটা গাইবান্ধায় আতংক এবং আলোচনার ঝড় উঠলে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের সুস্পষ্ট বক্তব্যের পরও সোমবার মানুষের মধ্যে আতংক বিরাজ করছিল। এছাড়া গাইবান্ধা পৌরসভা তাদের নিয়ন্ত্রনাধীন পৌরপার্ক এবং এসকেএস ফাউন্ডেশনের নিয়ন্ত্রনাধীন রির্সোট এসকেএস ইন্ লক ডাউন ঘোষণা করেছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ