বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১০:৪৫, ২৪ ফেব্রুয়ারি ২০২০

গাইবান্ধা ৩ আসনের উপ নির্বাচনে বৈধ প্রার্থী ৪ : বাতিল ১

গাইবান্ধা ৩ আসনের উপ নির্বাচনে বৈধ প্রার্থী ৪ : বাতিল ১

বাংলাদেশ জাতীয় সংসদের ৩১ গাইবান্ধা ৩ আসনের ২১ মার্চের উপ নির্বাচনে ৪ জন কে বৈধ প্রার্থী ঘোষনা করে দলীয় মনেনয়নপত্র না থাকায় একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মাহবুবুর রহমান যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে বৈধ ৪ প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এ্যাড . উম্মে কুলসুম স্মৃতি (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মইনুর রাব্বী চৌধুরী রোমন (লাঙ্গল),বিএনপি মনোনীত প্রার্থী ডাঃ মইনুল হাসান সাদিক (ধানের শীর্ষ), জাসদ মনোনীত প্রার্থী খাদেমুল ইসলাম খুদি (মশাল) এর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়। দলীয় মনোনয়নপত্র না থাকায় জাতীয়পার্টি অপর প্রার্থী মন্জুরুল হক সাচ্ছার মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচনের তফসিল অনুযায়ি রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো গত ১৯ ফেব্রয়ারি ২০২০ বুধবার। মনোনয়নপত্র যাচাই বাছাই হলো ২৩ ফেব্রয়ারী রোববার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ২৯ ফেব্রয়ারি শনিবার। প্রতিক বরাদ্দ ১ মার্চ। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ মার্চ ২০২০ শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

উল্লেখ্য যে, গত ২০১৯ সালের ২৭ ডিসেম্বর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশনার এ আসনটি শূন্য ঘোষণা করেন। জেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান বলেন, সাদুল্যাপুরে ১১টি, পলাশবাড়ী পৌরসভা ও পলাশবাড়ী উপজেলার ৮ টি ইউনিয়নে ১৩২ টি কেন্দ্রে মোট ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে।এর মধ্যে নারী ভোটার ২ লাখ ১১ হাজার ১০৮ জন ও পরুষ ভোটার ২ লাখ ৭৪৬ জন । এ নির্বাচনে শেষ পর্যন্ত লড়াই করছে আওয়ামীলীগ , জাতীয় পার্টি,বিএনপি ও জাসদের মনোনীত ৪ প্রার্থী।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ