শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:১৯, ২৫ সেপ্টেম্বর ২০২০

গাইবান্ধা-নাকাইহাট সড়ক উন্নয়ন ও ফোরলেন প্রকল্পের কাজ পরিদর্শন

গাইবান্ধা-নাকাইহাট সড়ক উন্নয়ন ও ফোরলেন প্রকল্পের কাজ পরিদর্শন

গাইবান্ধা শহর ফোরলেন প্রকল্প ও গাইবান্ধা-গোবিন্দগঞ্জ ভায়া নাকাইহাট সড়কের কাজ পরিদর্শন করলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার। গতকাল বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে তিনি এসব সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এ সময় গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, এসডি আফজালুল হক ও সংশ্লিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

‘গুরুত্বপুর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ (রংপুর জোন)’ শীর্ষক প্রকল্পের আওতায় গাইবান্ধা শহরাংশের ফোরলেন কাজ ও গাইবান্ধা সড়ক বিভাগের অধীন ‘গাইবান্ধা-গোবিন্দগঞ্জ ভায়া নাকাইহাট জেলা মহাসড়ক প্রশস্থকরণ ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় এসব উন্নয়নমুলক কাজ বাস্তবায়ন হচ্ছে।

পরিদর্শনকালে অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেন,গাইবান্ধার সার্বিক উন্নয়নে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়া সর্বাধিক জরুরী। সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের মতই গাইবান্ধার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কাজ দ্রুতগতিতে সম্পন্নের চেষ্টা চলছে। তিনি আরও বলেন, সরকার প্রধানের নির্দেশ সকল জেলাকেই সমভাবে উন্নত করে তুলতে হবে। বিভিন্ন সড়কের কাজ সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডকে তরান্বিত করতে এলাকার মানুষের স্বতস্ফুর্ত সহযোগিতা আবশ্যক। সংশ্লিষ্ট এলাকার মানুষ যদি আন্তরিকতার সাথে সহযোগিতা না করেন,তবে উন্নয়ন কর্মকান্ড ব্যহত হতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

এর আগে গত বুধবার দিনব্যাপী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার রংপুর, সৈয়দপুর ও নীলফামারীর বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড পরিদর্শন করেছেন। সেসময় তিনি দিনাজপুর সড়ক সার্কেলের কর্মকর্তাদের সাথে বিভিন্ন উন্নয়ন ও পিএমপি কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। নীলফামারী সড়ক বিভাগের অধীন ‘সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক’ এর চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এছাড়া রংপুর এবং বগুড়া সার্কেলের কর্মকর্তাদের সাথে বিভিন্ন উন্নয়ন ও পিএমপি কাজের অগ্রগতি নিয়ে আলোচনাসভায় অংশ নেন। পরে রংপুর সড়ক বিভাগাধীন ঢাকা (মিরপুর)-উথুলী-কাশিনাথপুর-বগুড়া-রংপুর-বেলডাঙ্গা জাতীয় মহাসড়ক (এন-৫) এ চলমান পিএমপি কাজ পরিদর্শন করেন।

এসব কার্যক্রমে রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: মনিরুজ্জামান, রংপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহবুবুল আলম খান, দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. সুরুজ মিঞা, বগুড়া সড়ক সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো: আবু এহতেশাম রাশেদ, গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান, বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান, জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, রংপুরের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুজ্জামান, লালমনিরহাটের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী আলী নবায়েন, ঠাকুরগাওয়ের নির্বাহী প্রকৌশলী মো, মুনছুরুল আজিজ, নীলফামারীর নির্বাহী প্রকৌশলী মো. মুনজুরুল করীম, পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ আখতার, সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক খ ম আকিদ, সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক মো. জাভেদ,ডাব্লিউ.বিবিআইপি এর প্রকল্প ব্যবস্থাপক কায়ছার আহমেদ মামুন উপস্থিত ছিলেন ।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু