বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৩, ৮ ফেব্রুয়ারি ২০২০

কালচে রঙা হাত দুটি ফর্সা করুন মুহূর্তেই

কালচে রঙা হাত দুটি ফর্সা করুন মুহূর্তেই

শীতের শুষ্কতা থেকে বাঁচতে নিয়মিত ত্বকের যত্ন নেয়া আবশ্যক। তবুও যেন ত্বকের বিভিন্ন সমস্যা লেগেই আছে। আবার সামনেই রয়েছে ভালোবাসা দিবস। বিশেষ দিনের জন্য সবার মনেই রয়েছে ছোট বড় নানা পরিকল্পনা। 

তবে মুখের ত্বকের যত্ন তো নিচ্ছেন, হাতের কথা ভুলে গেলে চলবে না। আপনার সাজকে এক নিমিষেই মলিন করতে পারে শুষ্ক আর রুক্ষ হাত। তবে ঘরে থাকা কয়েকটি উপাদানেই রাতারাতি হাতকে কোমল ও সুন্দর করে তুলতে পারেন। জেনে নিন কয়েকটি টিপস-

অলিভ অয়েল এবং চিনি 

অলিভ অয়েল হাতের আর্দ্রতা বজায় রাখতে এবং চিনি হাতের রুক্ষতা দূর করতে সাহায্য করে। এজন্য হাতের তালুতে কিছুটা চিনি নিয়ে নিন। এবার এর সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে দুই হাতে স্ক্রাব করুন ২ থেকে ৩ মিনিট। এরপর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন।  

বেকিং সোডা, মধু এবং লেবু

২ চা চামচ বেকিং সোডা, ২ চা চামচ মধু, ২ চা চামচ লেবু একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি হাতে লাগান এবং ধীরে ধীরে হাত স্ক্রাব করুন। আঙুলের মাঝে এবং নখের চারপাশেও স্ক্রাব করুন। কিছুক্ষণ এভাবে রেখে দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। 

গ্লিসারিন, লেবু এবং গোলাপ জল

১ চা চামচ গ্লিসারিন, ১ চা চামচ লেবুর রস, ১ চা চামচ গোলাপ জল ভালোভাবে মিশিয়ে নিন। কিছুক্ষণ মিশ্রণটি হাতে স্ক্রাব করুন। আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এবার হাতে ময়েশ্চারাইজ ব্যবহার করে নিন।  

সূত্র: বোল্ডস্কাই

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...