শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৫:৪২, ১৩ এপ্রিল ২০২০

কর্মীদের সুরক্ষিত রাখতে করোনা টেস্টি ল্যাব বানাল অ্যামাজন

কর্মীদের সুরক্ষিত রাখতে করোনা টেস্টি ল্যাব বানাল অ্যামাজন

করোনাভাইরাস থেকে কর্মীদের সুরক্ষিত রাখতে অনুকরণীয় পদক্ষেপ নিয়েছেন অ্যামাজনের প্রধান নির্বার্হী কর্মকতা জেফ বোজস। পৃথিবীর শীর্ষ এই ধনী তার প্রতিষ্ঠানের কর্মীদের সুরক্ষিত রাখতে যুক্তরাষ্ট্রের অ্যামাজনের প্রধান কার্যালয়ে করোনাভাইরাস টেস্টিং ল্যাব স্থাপন করেছেন। এই ল্যাবে প্রতিষ্ঠানটির কর্মীদের করোনাভাইরাস আক্রান্ত করলো কিনা তা পরীক্ষা করা হবে। হাসপাতালে যেমন রোগীদের করোনভাইরাস টেস্ট করা হয় এই ল্যাবেও একই ভাবে টেস্ট করা হবে।

এ নিয়ে অ্যামাজন সিইও জেফ বোজস বলেন, আমরা চাই আমাদের সুবিশাল কর্মীবাহিনীকে সুরক্ষিত রাখতে। এই দুর্যোগে তারা জীবনের ঝুঁকি নিয়ে পণ্য সরবরাহ ব্যবস্থা চালু রেখেছে। সম্প্রতি তিনি এক ব্লগ পোস্টে এই তথ্য জানান।

তিনি জানান, পৃথিবীর বিভিন্ন দেশে অ্যামাজনের কর্মীরা নিত্যপ্রয়োজনীয় পণ্য ঘরে পৌঁছে দিচ্ছে। কর্মীদের নিরাপত্তায় অ্যামাজন নিয়মিত শরীরের তাপমাত্রী পরীক্ষা করেন। ডেলিভারি কর্মীদের দেয়া হয়েছে সুরক্ষা মাস্ক এবং গ্লাভস।

ব্লগ পোস্টে আরো বলা হয়, অ্যামাজন সবার্গ্রে কর্মীদের স্বাস্থ্য এবং সুরক্ষার বিষয়টি দেখছে। তাই মাঠ পর্যায়ের কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে গ্রাহকদের দোড় গোড়ায় পণ্য পৌঁছে দিয়ে আসছে।

অ্যামাজনের পক্ষ থেকে বলা হয়েছে, অ্যামাজনের করোনা টেস্টিং ল্যাবে শুরুতে প্রথম সাঁড়ির কর্মকর্তাদের কভিড-১৯ পরীক্ষা করা হলেও এখন সকল কর্মীদের নিয়মিত পরীক্ষা করা হচ্ছে। কর্মীদের কারো মধ্যে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা না গেলেও নিয়মিত তাদের পরীক্ষা করা হচ্ছে। আর এভাবেই কর্মীদের মধ্যে সুরক্ষা বলয় তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু