শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১১:৪৯, ২৪ এপ্রিল ২০২১

করোনামুক্ত হয়ে বাসায় আফসানা মিমি

করোনামুক্ত হয়ে বাসায় আফসানা মিমি

তিন সপ্তাহেরও বেশি সময় হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর অবশেষে করোনার নেগেটিভ রিপোর্ট হাতে নিয়ে বাসায় ফিরলেন জনপ্রিয় অভিনেত্রী ও নাট্য নির্মাতা আফসানা মিমি। অতি সম্প্রতি তিনি বাসায় ফিরেছেন। বর্তমানে সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে।

এই পরিবারের কথা ভেবেই, বিশেষ করে তার বয়োবৃদ্ধ বাবার কথা চিন্তা করে এতদিন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন আফসানা মিমি। যদিও তার শারীরিক তেমন কোনো জটিলতা ছিল না। শুধু শরীর একটু দুর্বল ছিল। তবে এখন তিনি পুরোপুরি সুস্থ।

গত ২৩ মার্চ হালকা জ্বরের সঙ্গে কাশি অনুভব করেন আফসানা মিমি। ২৪ মার্চ তিনি করোনার নমুনা পরীক্ষা করান। ২৫ মার্চ জানতে পারেন, তিনি করোনায় আক্রান্ত। তবে সে সময় তিনি বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

কিন্তু ৮৪ বছর বয়সী বৃদ্ধ বাবার জন্য সবসময়ই চিন্তা ছিল এই অভিনেত্রীর। এছাড়া তার শারীরিক অবস্থাও একটু খারাপ হয়েছিল। উভয় ঝুঁকি এড়াতে করোনার পজিটিভ রিপোর্ট পাওয়ার ছয়দিন পর তিনি হাসপাতালে ভর্তি হন। যাতে পরিবারের অন্য সদস্যদের মধ্যে ভাইরাসটি ছড়িয়ে না পড়ে।

সম্প্রতি করোনার নেগেটিভ রিপোর্ট হাতে পান আফসানা মিমি। বাসা ফেরেন তারও দুদিন পর। চিকিৎসকদের পরামর্শেই এই দুদিন তিনি হাসপাতালে ছিলেন। কারণ তার বেশ শারীরিক দুর্বলতা ছিল। সেটা কিছুটা কাটিয়ে তিনি বাসায় ফিরেছেন এবং এখনো চিকিৎসকদের পরামর্শ মেনে চলছেন।

বিনোদন জগতে মিমির পথচলা তিন দশকের বেশি সময়। অভিনয়ে তার অভিষেক হয়েছিল মঞ্চের মাধ্যমে। ১৯৮৬ সালে ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর হয়ে প্রথম মঞ্চে ওঠেন তিনি। প্রয়াত নাট্যব্যক্তিত্ব আবদুল্লাহ আল-মামুনের ‘জিরো পয়েন্ট’ নাটকের মাধ্যমে ছোট পর্দায় প্রথম অভিনয় করেন।

আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় এই অভিনেত্রী বর্তমানে নির্মাণে বেশি আগ্রহী। আফসানা মিমির পরিচালনায় একটি ধারাবাহিক নাটক এখন বিটিভিতে প্রচার হচ্ছে। ঈদের জন্যও নাটক নির্মাণের পরিকল্পনা আছে তার। তবে পরিস্থিতি বুঝেই তিনি আবার কাজে নামবেন বলে জানান।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ