শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৪৩, ২৯ জুন ২০২০

করোনামুক্ত মদিনার মিনার ছুঁয়েছে সূর্য

করোনামুক্ত মদিনার মিনার ছুঁয়েছে সূর্য

পবিত্র নগরী মদিনা মুনাওয়ারা। প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শহর নামে বিশ্বব্যাপী পরিচিত। নবির শহর হিসেবেই মহান আল্লাহ মদিনাকে হারাম ও মর্যাদার স্থান হিসেবে মনোনীত করেছেন।

এ শহরের মসজিদে নববি ও পার্শ্ববর্তী অঞ্চলে নামাজসহ যে কোনো ইবাদতের সাওয়াব অন্য স্থানের তুলনায় ৫০ হাজার গুণ বেশি। এটি মুসলিম উম্মাহর জন্য মহান আল্লাহর অনুগ্রহ।

এ শহরে দাঁড়িয়ে যদি কোনো মানুষ মহান আল্লাহর কোনো সৃষ্টি বা বৈচিত্র্যময় কোনো দৃশ্য দেখে একবার ‘আলহামদুলিল্লাহ’ বলে; তবে তার জন্যও রয়েছে ৫০ হাজার বার ‘আলহামদুলিল্লাহ’ বলার সাওয়াব।

সুবহানাল্লাহ!সম্প্রতি প্রিয় নবির পবিত্র শহর মদিনাকে করোনামুক্ত ঘোষণা করেছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ শহরে অবস্থিত মসজিদে নববির মিনারসহ সূর্যাস্তের অনন্য সুন্দর দৃশ্যও মুমিন হৃদয়কে আকর্ষণ করে।

মনে হয় যেন সূর্য মসজিদে নববির মিনার ছুঁয়ে 'করোনা থেকে মুক্ত মদিনা' সে কথারই ঘোষণা করছে।মসজিদে নববির মিনার ঘেঁষে সূর্যাস্তের এ রকম দৃশ্য সচরাচর চোখে পড়ে না বা ক্যামেরায় ধারণ করা হয় না।

হারামাইন ডটইনফো সম্প্রতি মদিনার মসজিদে নববির মিনারসহ সূর্যাস্তের কয়েকটি ছবি ক্যামেরায় ধারণ করে তাদের ফেসবুক পেজে প্রকাশ করে।

মহামারি করোনার কারণে প্রায় ৩ মাসের মতো মুমিন বর্হিঃবিশ্বের মুসলমান পবিত্র নগরী মদিনার সৌন্দর্য ও হৃদয়ঘনিষ্ঠ পরিবেশ দেখা থেকে বঞ্চিত। এ ছবি কিছুটা হলেও মুমিনের হৃদয়ের হাহাকার লাঘবে সহায়ক হবে।

প্রত্যাশাও এমনই।মহান আল্লাহ সারাবিশ্ব থেকে মহামারি করোনাকে তুলে নিয়ে পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ তাওয়াফ ও মদিনার মসজিদে নববির জেয়ারতকে তরান্বিত করুন। হজ, ওমরাহ ও জেয়ারত করার তাওফিক দান করুন। আমিন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ