শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৩৫, ৮ জুলাই ২০২০

‘করোনা পরীক্ষায় অসাধুচক্রের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার’

‘করোনা পরীক্ষায় অসাধুচক্রের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার নমুনা পরীক্ষা, সনদ, প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে এক শ্রেণির অসাধুচক্র প্রতারণার আশ্রয় নিচ্ছে। এসব প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে সরকার।

বুধবার নিজ সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আসন্ন ঈদুল আজহায় করোনা সংক্রমণ বিস্তার রোধে সবার সচেতনতার জনযোদ্ধা হিসেবে কাজ করতে হবে। সমাগম এড়িয়ে চলতে হবে। পরিবারের স্বার্থে বাস, লঞ্চ টার্মিনাল, ফেরিঘাট, গরুর হাটে সমাজিক দূরত্ব বজায় রেখে সাবধানে চলাফেরা করতে হবে। পরিবারের সঙ্গে ঈদ করার জন্য যাত্রা যেন বিষাদ যাত্রায় রূপ না নেয় সেই বিষয়ে সাবাইকে সচেতন থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, করোনার নমুনা পরীক্ষা, সনদ, প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে এ সংকটকে ঘিরে এক শ্রেণির অসাধুচক্র প্রতারণার আশ্রয় নিচ্ছে এবং মানুষ ঠকাচ্ছে, সরকার এসব প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের প্রতারণা মানুষের অসহায়ত্ব নিয়ে নির্মম বাণিজ্য ছাড়া কিছু নয়।

আক্রান্তদের চিকিৎসায় সম্মুখসারিতে থেকে যারা লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের আবারো অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আপনারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন জাতি তা শ্রদ্ধা চিত্তে স্মরণ করবে।

এরইমধ্যে অনেক চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, নার্স, টেকনোলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তারা প্রাণ হারিয়েছেন। তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে সেতুমন্ত্রী বলেন, এ সংকটে জাতির প্রয়োজনে দৃঢ় মনোবল নিয়ে লড়াই চালিয়ে যেতে হবে। শেখ হাসিনা সরকার আপনাদের পাশে রয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ