শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৫৫, ১৫ অক্টোবর ২০২০

কম দামে বাজারে আসছে অ্যাপলের নতুন ডিভাইস

কম দামে বাজারে আসছে অ্যাপলের নতুন ডিভাইস

প্রত্যাশী অ্যাপল ইভেন্টে মুক্তি পেল অ্যাপল হোম পড মিনি। সাধারণের সাধ্যের মধ্যেই নয়া এই অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ডিভাইস নিয়ে এল অ্যাপল। মঙ্গলবারই প্রকাশ্যে এলো ডিভাইসটি।

এটি একটি ভয়েস-কন্ট্রোলড ডিভাইস। সাদা ও ধূসর দুটি রঙে পাওয়া যাবে এই ডিভাইস। ১৬ নভেম্বর থেকে বাজারে আসবে। যার দাম হবে ৯৯ ডলার।

এই ডিভাইসে একাধিক ব্যবহারকারীর গলা চেনা সম্ভব। আমাজন বা গুগলে যেসব ফিচার আছে, সেগুলি সবই থাকছে এতে। স্মার্ট হোম কন্ট্রোল করা যাবে এর মাধ্যমে। স্মার্ট লাইট কিংবা স্মার্ট টিভি চালানো যাবে।

এছাড়াও এদিনের ইভেন্টে মুক্তি পাচ্ছে একাধিক আইফোন। মুক্তি পেয়েছে আইফোন ১২। ৫-জি কানেক্টিভিটির সঙ্গে বাজারে এল আইফোন ১২। হাল আমলের আইফোনের থেকে অনেকটাই আলাদা।

৬.১ ইঞ্চি ডিসপ্লে যুক্ত আইফোন-১২ এর দাম হবে ৭৯৯ ডলার। তবে এবার এই ফোনের একটি মিনি সংস্করণ নিয়ে এসেছে অ্যাপেল। ৫জি প্রযুক্তির সবচেয়ে হালফিলের মিলিমিটার ওয়েভ প্রযুক্তির সুযোগ পাবেন আমেরিকাবাসী আইফোন ১২-র মালিকরা।

এই ফোনে সেরামিক শিল্ড থাকবে যাতে ফোন পড়ে গেলেও ভেঙে না যায়। কালো, সাদা, লাল ও নীল রঙে পাওয়া যাবে ফোনটি। আছে সুপার রেটিনা এক্সডিআর ওলেড ডিসপ্লে। এতে আছে ডলবি ভিশন ও এইচডিআর ১০।

আইফোন ১২-র প্রো মডেলে ক্যামেরায় আছে তিনটি সেন্সর। চার্জ দেওয়ার জন্য আছে ম্যাগজোফা ওয়ারলেস চার্জিং। এই ফোনে আছে এ-১৪ বায়োনিক প্রসেসর। তিনটি ক্যামেরাতেই আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...