শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:০২, ২৮ এপ্রিল ২০২০

একসঙ্গে ৫০ জনের ভিডিও কল ফেসবুকে

একসঙ্গে ৫০ জনের ভিডিও কল ফেসবুকে

বিশ্বজুড়ে বেড়েছে ভিডিও কলের চাহিদা। মানুষ এখন সামাজিকতা রক্ষায় ভিডিও কল ব্যবহার করছে। এ কারণে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ফেসবুকের মূল অ্যাপে বেশ কয়েকটি ভিডিও কলিং ফিচার যুক্ত করেছে  কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, নতুন কয়েকটি ফিচার যুক্ত হওয়ায় ফেসবুকসহ প্রতিষ্ঠানটির মালিকানাধীন কয়েকটি প্ল্যাটফর্মে ৫০ জন একসঙ্গে ভিডিও কলের সুযোগ পাবেন। করোনাভাইরাসের ফলে লকডাউনের কারণে নির্ধারিত সময়ের আগেই এসব ফিচার চালু করা হয়েছে। মেসেঞ্জারের জন্য নতুন এই ফিচারটির নাম ‘মেসেঞ্জার রুমস’।

এরইমধ্যে যুক্তরাজ্যের কিছু ব্যবহারকারীর জন্য সুবিধাটি চালু হয়েছে। তবে ফেসবুকের সব ব্যবহারকারীর কাছে সেবাটি পৌঁছাতে কয়েক সপ্তাহ লেগে যেতে পারে। ফেসবুক কর্তৃপক্ষ নতুন এই ফিচার চালু করায় কোটি কোটি গ্রাহক উপকৃত হবেন বলে ধারণা করা হচ্ছে।

মহামারি করোনাভাইরাসের কারণে ব্যাপক হারে বেড়েছে ভিডিও কলের সংখ্যা। ফেসবুক বলছে, যেসব এলাকায় করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়েছে, সেসব এলাকায় গত বছরের তুলনায় মেসেঞ্জারে ভিডিও কল বেড়ে প্রায় দ্বিগুণ হয়েছে। এছাড়া, ভিডিও কলের সংখ্যা বেড়েছে অন্যান্য প্ল্যাটফর্মেও। এ কারণে ভিডিও কলের ক্ষেত্রে নতুন সুবিধা যুক্ত করেছে ফেসবুক।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ