শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:০৭, ১৩ ফেব্রুয়ারি ২০২০

এক সপ্তাহেই চুল পড়া বন্ধ করবে লাল শাক

এক সপ্তাহেই চুল পড়া বন্ধ করবে লাল শাক

লাল শাকে পর্যাপ্ত ভিটামিন এ ও সি রয়েছে। সবুজ শাকের মতো লাল রঙা এই শাকটিও শারীরিক সুস্থতার মোক্ষম দাওয়াই। জানেন কি? প্রতিদিন লাল শাক খেলে ত্রিশ পরবর্তী বিভিন্ন অসুখ রুখতে পারবেন। শুধু স্বাস্থ্যই নয় বরং ত্বক ও চুলের জন্যও লাল শাক উপকারী।

১. সুস্বাদু এই শাক চুল পড়া রোধে কাজ করে। এজন্য এক গ্লাস লাল শাকের জুসের মধ্যে এক চা চামচ লবণ মিশিয়ে প্রতিদিন পান করুন। চুল পড়া কমে যাবে ও নতুন চুল গজাবে সপ্তাহখানেকের মধ্যেই। এই শাকে থাকা প্রোটিন, ভিটামিন এ, সি, কে, ফোলেট, রিবোফ্লোভিন, ক্যালসিয়াম ও ম্যাঙ্গানিজ উপাদানসমূহ চুল পড়া রোধ করে।

২. অকালে যাদের চুলে পাক ধরেছে তাদের জন্য লাল শাক এক কার্যকরী উপাদান। কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে আয়রন, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়ামসহ মিনারেল। মেলানিন হরমোন বাড়াতে সাহায্য করে লাল শাক। এর ফলে চুলে পাক ধরার সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। এজন্য প্রতিদিন লাল শাক খেতে হবে।

৩. শুধু চুল নয় বরং লাল শাক ত্বকের যত্নেও গুরুত্বপূর্ণ। চোখের নিচের কালো দাগ দূর করতে পারে এই শাক। শরীরের আয়রনের ঘাটতি দেখা দিলে চোখের নিচে কালো দাগ পড়ে থাকে। লাল শাকের পুষ্টি উপাদানসমূহ শরীরের রক্তপ্রবাহ বাড়িয়ে তোলে। এর ফলে চোখের নিচের কালো দাগ ও ফোলা চোখ সমস্যার সমাধান হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...