শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:২৮, ২৭ অক্টোবর ২০১৯

উৎসবমুখর পরিবেশে হচ্ছে ভর্তি পরীক্ষা: চবি ভিসি

উৎসবমুখর পরিবেশে হচ্ছে ভর্তি পরীক্ষা: চবি ভিসি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি (দায়িত্বপ্রাপ্ত) ড. শিরিণ আখতার বলেছেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুন্দর, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে হচ্ছে। ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। 

চবি ভিসি বলেন, প্রশাসন এবং শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই তারা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা দিচ্ছে। আমাদের প্রশাসনের পক্ষ থেকে শান্তিপূর্ণভাবে পরীক্ষাগ্রহণ সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশ্নফাঁস ও জালিয়াতি ঠেকাতে চবির এন্টিপ্রক্সি টিম সার্বক্ষণিক কাজ করছে। 

দুই শিফটে ভিন্ন প্রশ্নে পরীক্ষা নিয়ে শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিযোগের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ড.মোহাম্মদ সেকান্দর চৌধুরী বলেন, এক্ষেত্রে পরীক্ষার্থীর কোনোপ্রকার অসুবিধা ভোগ করতে হবে না। কারণ আমরা পরীক্ষার প্রশ্নপত্র তৈরিতে এ ব্যাপারে যথেষ্ট সচেতনতা অবলম্বন করা হয়েছে। দুই শিফটে পরীক্ষা নেয়া হলেও প্রশ্নপত্রের পদ্ধতি এবং মান কাছাকাছি রাখা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ড. মোহাম্মদ সেকান্দর চৌধুরী, চবি শিক্ষক সমিতির সভাপতি মো. জাকির হোসেন, ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী প্রমুখ। 

এর আগে রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে শুরু হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত। এবছর চবিতে ৪টি ইউনিট ও দুটি উপ-ইউনিটে মোট আবেদনকারী ১ লাখ ৬৬ হাজার ৮৭০ জন। যা সাধারণ ও কোটা আসনসহ ৪ হাজার ৯২৬ আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবে ৩৪ জন পরীক্ষার্থী।

 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু