শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৭, ১ মার্চ ২০২০

উ.কোরিয়ায় করোনা আক্রান্ত রোগীকে গুলি করে হত্যা!

উ.কোরিয়ায় করোনা আক্রান্ত রোগীকে গুলি করে হত্যা!

উত্তর কোরীয় নেতা কিম জং উন আগেই জানিয়েছিলেন দেশটিতে করোনায় আক্রান্ত কাউকে পাওয়া গেলে তার পরিণতি ভালো হবে না। ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’তে প্রকাশিত হয়েছিল সেই খবর। উত্তর কোরিয়ায় শাসক কিম জং উনের এমন হুঙ্কারে প্রমাদ গুনেছিলেন অনেকে। এরপরই শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি খবর- কিমের নির্দেশে এক করোনাভাইরাস রোগীকে গুলি করে হত্যা করেছে তার প্রশাসন।

খবরটি করেছে সিঙ্গাপুরের একটি সংবাদ সংস্থা। তাদের রিপোর্টে একটি টুইটার অ্যাকাউন্টের কথা উল্লেখ করে জানিয়েছে, তারা ওই অ্যাকাউন্ট থেকে তথ্যটি পেয়েছে। কিন্তু অ্যাকাউন্টের সত্যাসত্য সম্পর্কে কিছু জানানো হয়নি।

টুইটার অ্যাকাউন্টটি হল ‘@সিক্রেট_বেজিং’। অ্যাকাউন্টের মালিক নিজের পরিচয়ে জানিয়েছেন, তিনি চিন ও তার পরিধির বাইরে একজন সামাজিক পর্যবেক্ষক ও বিশ্লেষক। তিনি অবশ্য তার খবরের সূত্র কী, তা বিশ্লেষণ করেননি। কিন্তু গোপনীয়তায় মোড়া উত্তর কোরিয়া নিয়ে মানুষের কৌতূহল প্রবল। ফলে ‘সিক্রেট_বেজিং’ এর টুইট ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সিঙ্গাপুরের ওই সংস্থাটি ছাড়াও দক্ষিণ কোরিয়ার একটি সংবাদমাধ্যম রিপোর্টে করোনা-রোগীকে হত্যার দাবি করা হয়েছে। তারা জানিয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র থেকে তারা জানতে পেরেছে, করোনাভাইরাস সংক্রমণ সন্দেহে এক ব্যবসায়ীকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল। কিন্তু তিনি নিয়ম মানেননি। তখন ওই ব্যবসায়ীকে গুলি করে মারা হয়।

উত্তর কোরিয়া নিয়ে বহু সময়ে এ ধরনের বহু খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। বহু সময় সেসব খবর ভুল প্রমাণিত হয়েছে। এবারেও নিরুত্তর উত্তর কোরিয়া। খবরের সত্যতা নিশ্চিত করেনি তারা, আবার অস্বীকারও করেনি।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ