শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:০৩, ২৯ জুলাই ২০২০

ঈদে যাত্রী নিরাপত্তায় গোবিন্দগঞ্জে পুলিশের নানামুখী পদক্ষেপ

ঈদে যাত্রী নিরাপত্তায় গোবিন্দগঞ্জে পুলিশের নানামুখী পদক্ষেপ

আপনার ঈদ হোক নির্বিঘ্ন। ঈদ হোক আনন্দময়। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে এরইমধ্যে নাড়ীর টানে বাড়ি ফিরতে শুরু করেছে উত্তরের ৮ জেলা হতে দেশের বিভিন্ন প্রান্তে কর্মরত জনসাধারণ। হয়তো আপনারও নিজ গ্রামে ফিরতে পরিকল্পনা চূড়ান্ত। আপনার যাত্রা পথ নিরাপদ রাখতে উত্তরের প্রবেশদ্বার গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ নানান পদক্ষেপ গ্রহণ করেছে।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ গৃহীত সচেতনতা ও নিরাপত্তামূলক পদক্ষেপগুলো হচ্ছে-

পুলিশ সাব-কন্ট্রোল রুম।গোবিন্দগঞ্জের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইতোমধ্যে স্থাপন করা হয়েছে পুলিশ সাব-কন্ট্রোল রুম। এখান থেকে যাত্রী সাধারণের নিরাপত্তায় ২৪ ঘন্টা দায়িত্ব পালন করছে গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ। এখান থেকে যাত্রী সাধারণ যেকোন পুলিশি সেবা সহজে নিতে পারবেন।

অন্যান্য বারের মত এবারও গোবিন্দগঞ্জের বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশের চেকিং ক্যাম্প। বর্তমান নিরাপত্তা ব্যবস্থায় এ ক্যাম্পগুলোর গুরুত্ব অনেক। এখান থেকে পুলিশ সদস্যরা দূরবীক্ষণ যন্ত্র দিয়ে জনসাধারণের গতিবিধি পর্যবেক্ষণ করছে।একই সাথে গাড়ির গতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

অজ্ঞান পার্টি, টিকিট কালোবাজারি, অতিরিক্ত ভাড়া আদায়সহ নানান অপরাধের বিরুদ্ধে,বাস ট্রাকের ছাদে অনিরাপদ যাত্রা রোধে ও করোনাকালীন স্বাস্থ্য সচেতনতায় জনসাধারণকে সচেতন করতে ও বিভিন্ন জনসচেতনতামূলক প্রচারণা চালাতে গোবিন্দগঞ্জের গুরুত্বপূর্ণ ও সবচেয়ে জনসমাগমপূর্ণ থানা মোড় চৌরাস্তায় রয়েছে সর্বক্ষণিক মাইকিং ব্যবস্থা।

যানজট নিরসনে ট্রাফিক কন্ট্রোল জোরদার করার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি গোবিন্দগঞ্জ পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ৩০জন কমিউনিটি পুলিশিং এর সদস্য মোতায়েন করা হয়েছে। তারা দিনরাত ট্রাফিক কন্ট্রোলে ভূমিকা রাখছে।

এছাড়া স্ট্যান্ডগুলোতে যাতে গাড়ীর স্টাফ যাত্রীদের ব্যগ ধরে টানাটানি করতে না পারে। যাত্রী কোন বাসে যাবেন সে সিদ্ধান্ত তিনি নিজেই নিবেন। এ ধরনের হয়রানীসহ যে কোন হয়রানী রোধে পুলিশ সতর্ক রয়েছে।

এছাড়াও গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের টহল টিম সর্বক্ষণিক মহাসড়ক টহল জোরদার করছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...