বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৫৭, ৪ মে ২০২০

ইতালিতে আজ থেকে ফুটবলারদের অনুশীলন শুরু

ইতালিতে আজ থেকে ফুটবলারদের অনুশীলন শুরু

করোনাভাইরাসের কষ্ট-কান্না সরিয়ে ফুটবল আনন্দে ফেরার অপেক্ষায় ইতালি। দেশটিতে ফুটবলারদের অনুশীলনের ওপর থেকে সাময়িক স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। আজ সোমবার, ৪ মে থেকে ইতালির সেরি এ লিগের ফুটবল ক্লাবগুলো অনুশীলনে ফিরছে। ইতালি সরকার এই বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

করোনাভাইরাসের কারনে ইতালিতে গত মার্চে ফুটবলসহ সব ধরনের খেলা স্থগিত করা হয়েছিল। দেশজুড়ে ইতালি সরকার ১৭ মে পর্যন্ত লকডাউনের ঘোষণা করেছিল। এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে ২৮ হাজার মানুষ মারা গেছে। তবে বর্তমানে ইতালিতে পরিস্থিতির উন্নতি হয়েছে। লকডাউনের মধ্যেও চলাফেরায় অনেককিছু শিথিল করা হয়েছে। অর্থনীতির গতিতে সচল করার কার্যকর উদ্যোগ নিয়েছে সরকার। তবে সবকিছুই করা হচ্ছে সামাজিক দূরত্ব ও করোনাভাইরাস মোকাবেলায় সুনির্দিষ্ট বিধি-বিধান মেনেই।

ফুটবলারদের অনুশীলনে ফেরার প্রজ্ঞাপনেও সেই বিধি-বিধানের উল্লেখ করেছে ইতালি সরকার। দলগত অনুশীলন নয়, এককভাবে অনুশীলনের জন্য খেলোয়াড়দের নির্দেশনা দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে-‘পেশাদার ও অপেশাদার সব অ্যাথলিটসহ ইতালির সকল নাগরিকরা সরকারি অথবা বেসরকারি খেলার মাঠ বা পার্কে এককভাবে অনুশীলনে অংশ নিতে পারবে। তবে এই কার্যক্রম চলাকালে সবাইকে অবশ্যই সামাজিক দূরত্বের প্রক্রিয়া পালন করতে হবে। কোন ধরনের জমায়েত করা যাবে না। একে অন্যের সঙ্গে অন্ততপক্ষে দুই মিটারের নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে অনুশীলনের কাজ করতে হবে।’

আগামী ১৭ মে লকডাউনের সময়সীমা পর্যন্ত এই নির্দেশনা জারি থাকবে।

ইতালির সেরি এ ফুটবল লিগে বর্তমানে পয়েন্ট তালিকার শীর্ষে আছে ক্রিশ্চিয়ানো রোনালদের দল জুভেন্টাস। তাদের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে ল্যাজিও।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...