শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৩৬, ১০ জুলাই ২০২০

ইতালি ফেরতরা এবার ঠিকই হজক্যাম্পে কোয়ারেন্টাইনে

ইতালি ফেরতরা এবার ঠিকই হজক্যাম্পে কোয়ারেন্টাইনে

কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ইতালিতে গিয়ে ঢুকতে পারেননি ১৫১ বাংলাদেশি। তাদের মধ্যে দেশে ফিরে আসা ১৪৭ জনকে রাজধানীর আশকোনার হজক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান।

তিনি বলেন, ফ্লাইটে প্রায় ৩ শতাধিক যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ইতালি ঢুকতে না পারা ১৪৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি নির্দেশনা ছিল। সে অনুযায়ী তাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বাকি যাত্রীদের স্ক্রিনিং করে হোম কোয়ারেন্টাইনে যেতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত ২টা ৩৪ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৮ ফ্লাইটটি অবতরণ করে। বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ফ্লাইটটি কাতারের দোহা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।

এর আগে একটি ফ্লাইটে দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

উল্লেখ্য, বাংলাদেশে তখন করোনা সংক্রমণ শুরু হয়নি। ইতালি প্রবাসী কয়েকজনকে হজক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার চেষ্টা করা হলেও তারা সেখানে না থাকার জন্য রীতিমতো আন্দোলন শুরু করে। যদি সেখানকার ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন ছিল সে সময়। 

 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু