বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৫:৩০, ৪ নভেম্বর ২০২০

ই-সিগারেট নির্মূলে জিরো টলারেন্স গ্রহণ করতে হবে: ডেপুটি স্পিকার

ই-সিগারেট নির্মূলে জিরো টলারেন্স গ্রহণ করতে হবে: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ই-সিগারেট নেশাজাত পণ্য। মাদক নির্মূলের ন্যায় এই সিগারেটের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে।

মঙ্গলবার রাজধানীর অফিসার্স ক্লাবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘তরুণদের নেশায় আসক্ত করতে নতুন হুমকি ই-সিগারেট: বন্ধের উপায়’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, যুব সমাজকে ধ্বংসের এক অভিনব নেশাজাত পণ্য ই-সিগারেটের আমদানি, উৎপাদন ও বিপণন অতি দ্রুত বন্ধ না করলে কোমলমতি যুবসমাজ বিপথগামী হয়ে যাবে।

ই-সিগারেট নিষিদ্ধ করতে আইন প্রণয়নের প্রয়োজনীয়তা উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, পার্শ্ববর্তী দেশ ভারত যদি ই-সিগারেট নিষিদ্ধ করতে পারে, বাংলাদেশ কেন পারবে না।

তিনি বলেন, একটা আইন করা সময় সাপেক্ষ, তাই প্রচলিত যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন রয়েছে সেটিতে একটি সংশোধনী এনে এই বিষয়টির উপর একটি ধারা সংযোজন করা যেতে পারে।

এমপি শামীম হায়দার পাটোয়ারীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু, ডা. হাবিবে মিল্লাত এমপি, শিরিন আক্তার ও ডা. প্রাণ গোপাল দত্ত।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ