শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:০৬, ২৭ অক্টোবর ২০১৯

‘আমি বাদশা আপনি প্রজা’ মনোভাব নিয়ে ডিএমপিতে নয়

‘আমি বাদশা আপনি প্রজা’ মনোভাব নিয়ে ডিএমপিতে নয়

আমি বাদশা আপনি প্রজা- এ মনোভাব নিয়ে কোনো পুলিশ সদস্য ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কাজ করেত পারবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। তিনি নগরবাসীদের উদ্দেশে বলেন- পুলিশের কোনো বিচ্যুতি চোখে পড়লে জানাবেন। আমরা সংশোধনের ব্যবস্থা করবো, তার (পুলিশ) বিরুদ্ধে ব্যবস্থা নেব।

শনিবার রাজধানীর রাজারবাগ অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, এ মহানগরীতে যার যে শ্রদ্ধা, সন্মান ও সুন্দর আচরণ পাওয়ার কথা কোনো পর্যায়  থেকে যদি তা না পান আমাদের জানান। 

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আমাদের মাথার টুপি থেকে পায়ের জুতা পর্যন্ত জরগণের ট্যাক্সের টাকায়। এমনকি আমাদের সন্তানের পড়ালেখা থেকে শুরু করে পেট চলা পর্যন্ত সবই জনগণের ট্যাক্সের টাকায়। অথচ আমাদের কিছু অফিসারের ভাব এমন যে তারা বাদশা আর জনগণ তাদের প্রজা।

তিনি বলেন, সমাজের যে বিষয়গুলো আমরা ঘৃণা করি আসুন সবাই মিলে তা প্রতিরোধ করি। আমার আপনার কারো সন্তান সমাজের সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদের মতো অপরাধ থেকে এককভাবে মুক্ত থাকতে পারবে না। আসুন সবাই মিলে এমন একটা সমাজ নির্মাণ করি যেখানে সবার মেধা ও যোগ্যতা অনুযায়ী কর্মক্ষেত্র তৈরি হবে। আমরা যদি মনে করি এটা শুধু পুলিশের কাজ তাহলে তা কখনো সম্ভব না।

ডিএমপি কমিশনার আরো বলেন, যদি আমাদের সন্তানদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে না পারি, তাদের মাঠে নিতে না পারি, তাদের সুকুমার বৃত্তিগুলো গড়ে উঠার সুযোগ করে না দেই তাহলে তাদের সঠিক পথে রাখতে পারবো না। আপনি যদি আপনার ও আপনার সন্তানের নিরাপত্তা চান, বাসযোগ্য একটি সমাজ চান তাহলে আপনি এককভাবে তা করতে পারবেন না। পুলিশও এককভাবে তা করতে পারবে না। তাই যারা আমাদের সঙ্গে কাজ করতে চান তারা এক পা এগিয়ে অসুন আমরা আপনার দিকে ১০ কদম এগিয়ে যাব।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ