শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৫৫, ২৩ এপ্রিল ২০২১

আবারো ইরাকের মার্কিন সেনা ঘাঁটিতে রকেট হামলা

আবারো ইরাকের মার্কিন সেনা ঘাঁটিতে রকেট হামলা

ইরাকের বাগদাদ বিমানবন্দরের অদূরে মার্কিন সেনা ঘাঁটিতে অন্তত তিনটি রকট আঘাত হেনেছে। রকেট আঘাত হানার পরপরই মার্কিন সামরিক ঘাঁটি ভিক্টোরিয়াতে সাইরেন বেজে ওঠে এবং বেশ কয়েকটি মার্কিন বিমান আকাশে উড়তে শুরু করে।

আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, বৃহস্পতিবার রাতে বাগদাদ বিমানবন্দরের অদূরবর্তী হাই আল ফুরাত এলাকা থেকে রকেটগুলো ছোড়া হয়েছে। কিন্তু মার্কিন প্রতিরক্ষা ব্যবস্থা সি-আরএম এসব রকেট শনাক্ত ও ধ্বংস করতে ব্যর্থ হয়েছে।

রকেট হামলার পরপরই ইরাকি নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে। তারা রকেট লঞ্চারটি খোঁজে বের করার চেষ্টা করছে।

কয়েক দিন আগেও ইরাকে মার্কিন নিয়ন্ত্রিত বালাদ বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ঐ বিমান ঘাঁটিতে মূলত মার্কিন সেনাবাহিনীর সঙ্গে যুক্ত একটি নিরাপত্তা কোম্পানির ঠিকাদারেরা বাস করেন।  সম্প্রতি ইরাকে মার্কিন সেনা ও তাদের সহযোগীদের বিরুদ্ধে হামলা বেড়েছে।

গত কয়েক মাসে মার্কিন সামরিক বহর লক্ষ্য করে কয়েক দফা হামলা হয়েছে। ইরবিল ঘাঁটিতেও হামলার ঘটনা ঘটেছে।

হামলা থেকে রক্ষা পেতে ইরাকে নতুন নতুন সামরিক সরঞ্জাম এনেছে মার্কিন সেনারা, কিন্তু তাতেও শেষ রক্ষা হচ্ছে না। ইরাকের সংসদ এর আগে মার্কিন সেনা প্রত্যাহারের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করেছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...