বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৪ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:২১, ৩০ এপ্রিল ২০২০

আজ থেকে চালু হচ্ছে মালবাহী ট্রেন

আজ থেকে চালু হচ্ছে মালবাহী ট্রেন

বৃহস্পতিবার থেকে মালবাহী ট্রেন চালু হচ্ছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, ব্যবসায়ীদের প্রতিদিনই খাদ্যদ্রব্য, শাক-সবজি, ধান ইত্যাদি বিভিন্ন জেলায় পণ্যবাহী পরিবহনে পাঠাতে হয়। এজন্য মালবাহী ট্রেন চলাচলের চিন্তাধারা করা হচ্ছে। ব্যবসায়ীরা চাইলে বৃহস্পতিবার থেকেই এসব ট্রেন চালু করা হবে।

তবে যাত্রীবাহী ট্রেন এখনই চলাচল শুরুর কোনো সিদ্ধান্ত হয়নি। সরকারের সঙ্কেত পেলে যাত্রীবাহী ট্রেনও চালু করা হবে বলে জানান রেলপথমন্ত্রী।

বুধবার গণমাধ্যমকে তিনি এ তথ্য জানিয়েছেন।  

করোনাভাইরাসের সংক্রমিত কোভিড-১৯ ঠেকাতে এক মাস বন্ধ রয়েছে ট্রেন চলাচল। গত ২৬ মার্চ সরকার সাধারণ ছুটি ঘোষণা করে লকডাউনে যাওয়ার আগেই যাত্রীবাহী ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ করা হয়েছিল। এরপর দুই দফায় বেড়ে সাধারণ ছুটি ৫ মে পর্যন্ত বেড়েছে। এই সময় থেকে গণপরিবন বন্ধ রয়েছে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...