বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৮:৩৬, ৪ জুন ২০২১

অল্প খরচে ত্বকের উজ্জ্বলতা বাড়াবেন যেভাবে

অল্প খরচে ত্বকের উজ্জ্বলতা বাড়াবেন যেভাবে

রোদে পুড়ে কিংবা যত্নের অভাবে আমাদের ত্বক কালচে হয়ে যায়। দেখা যায়, ত্বকের উজ্জ্বলতা ফেরাতে অনেকেই পার্লারে গিয়ে ব্যাগ খালি করেন। আবার অনেকেই নামীদামী প্রসাধনী ব্যবহার করেন। কিন্তু জানেন কি, এসব ছাড়াও ঘরোয়া উপাদান ব্যবহারে সুন্দর ত্বক পাওয়া সম্ভব।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে স্বল্প মূল্যে ত্বক উজ্জ্বল করার কয়েকটি প্রতিষ্ঠিত পন্থা এখানে আলোচনা করা হলো-

চামচের ব্যবহার

চামচ কেবল খাওয়ার কাজেই লাগে না বরং চোখের ফোলাভাব কমাতেও এটা সাহায্য করে। তিন-চারটি চামচ ১০ তেকে ১৫ মিনিট রেফ্রিজারেইটরে রেখে দিন এবং ঠাণ্ডা চামচ চোখের নিচের ফোলা অংশে ধরুন। চামচের ঠাণ্ডা কমে গেলে অন্য আরেকটি চামচ একইভাবে ব্যবহার করুন। ভালো ফলাফল না পাওয়া পর্যন্ত এই পদ্ধতি চালিয়ে যান।

ওয়াক্স

ব্যস্ততা বা জায়গার অভাবে অনেক সময় মুখের লোম তোলা হয় না। তবে মাত্র ৩০ মিনিট সময় ব্যয় করেই এই সমস্যার সমাধান করা যায়। দুই চা চামচ চিনি, এক চা চামচ মধু ও এক চা চামচ পানি ভালোভাবে ফুটিয়ে ঠাণ্ডা করে নিন। মুখের আক্রান্ত স্থানে মিশ্রণটি লাগিয়ে তার উপরে ওয়াক্স স্ট্রিপ লাগিয়ে লোমের উল্টা দিকে টান দিন। এতে কেবল অবাঞ্ছিত লোমই দূর হবে না পাশাপাশি ত্বক এক্সফলিয়েট ও কোমল হবে।

টুথপেস্ট

ব্রণ দেখা দিলে তা চাপাচাপি করবেন না। এর উপরে টুথপেস্ট লাগিয়ে রাখুন। টুথপেস্ট ব্রণ ও অন্যান্য দাগ দূর করতে সাহায্য করে।

স্ক্রাব করা

সুন্দর কোমল ঠোঁট পাওয়া খুব একটা কঠিন নয়। তার মানে এই নয় যে অনেক মেকআপ ব্যবহার করতে হবে। এক্ষেত্রে দারচিনির তেল ও চিনি মিশিয়ে কেবল উন্নত স্ক্রাবারই তৈরি করা যায় না বরং ঠোঁট ফাটাও বন্ধ করে। দারচিনির তেল ঠোঁট মসৃণ ও আর্দ্র রাখে।

ঝলমলে দাঁত

কম খরচেই ফিরিয়ে আনতে পারেন দাঁতের উজ্জ্বলতা। ব্রাশ ভিজিয়ে তাতে বেকিং সোডা নিন এবং সাধারণভাবেই দাঁত মাজুন। নিয়মিত ব্যবহারে দাঁত সাদা ও উজ্জ্বল হবে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন