শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৪:০৬, ১৯ জানুয়ারি ২০২০

অর্ধশত লোকই মামলাবাজ চক্রের ফাঁদে

অর্ধশত লোকই মামলাবাজ চক্রের ফাঁদে

পুলিশের অপরাধীর তালিকায় তাদের নাম নেই। কোনো অপরাধের সঙ্গেও নেই তাদের সংশ্লিষ্টতা। তারপরও একের পর এক মামলার আসামি হচ্ছেন তারা। কোনো অপরাধ না করেও বছরের পর বছর জেল খাটছেন ভুক্তভোগীরা। কেউ কেউ ঘর বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন, হয়েছেন সম্বলহীন। এদের কারো বাবা, কারো স্বামী, কারো ভাই ভুয়া মামলাবাজদের সিন্ডিকেটে পড়ে কারাবন্দী জীবন যাপন করছেন। 

এমন দাবি করে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সারাদেশ থেকে আসা অর্ধশত পরিবারের সদস্যরা ‘সাজানো মামলার’ বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেন। ভুক্তভোগী পরিবারের দুই শতাধিক সদস্য অংশ নেন মানববন্ধন কর্মসূচিতে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আশুলিয়ার মেঘলা। তিনি দাবি করছেন, তার ছোট ভাই উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ফজলে হামিম সায়মন ও বাবা ড. সোহরাব হোসেন মিথ্যা মামলায় জেল খাটছেন। তাদের বিরুদ্ধে মামলা রয়েছে পাঁচটি। তাদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া, বান্দরবান ও সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় তাদের বিরুদ্ধে এসব মামলাগুলো দায়ের করা হয়। তাদের সঙ্গে জেল খাটছেন একই পরিবারের মাহবুবুর রহমান খোকন। 

মেঘলা বলেন, পরিবারের কোনো পুরুষ সদস্য বাড়িতে থাকতে পারে না। আতংকে থাকতে হয়। আমার ছোট ভাই অনেক মেধাবী ছিলো। তার এখন গ্র্যাজুয়েশন শেষ করার কথা। অথচ সে এখন কারাগারে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সোহেল চৌধুরী, খাদিজা আক্তার, শিশু আলাউদ্দিন, আলাউদ্দিনের মা রিজিয়া বেগম, আবদুল কাদেরের ভাগ্নে মাসুদ রানা প্রমূখ। 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু