শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৩২, ১২ জুন ২০২১

অবস্থার উন্নতি, বাড়ি ফিরছেন দিলীপ কুমার

অবস্থার উন্নতি, বাড়ি ফিরছেন দিলীপ কুমার

শারীরিক অবস্থার উন্নতি হয়েছে কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের। আজ (শুক্রবার) হাসপাতাল থেকে ছাড়া পাবেন তিনি। মুম্বাইয়ের হিন্দুজা হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, গতকালই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল অভিনেতার। কিন্তু একদিন পিছিয়ে অবশেষে বাড়ি ফিরবেন তিনি। শ্বাসকষ্ট নিয়ে গত ২ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন দিলীপ। হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা জানান, তার দুটি ফুসফুসেই পানি জমেছে। শরীরে অক্সিজেনের মাত্রা কম থাকলেও স্থিতিশীল ছিলেন দিলীপ।

দিলীপ কুমার অসুস্থ হওয়ার পর তার শারীরিক অবস্থা নিয়ে নানা ভুয়া খবর ছড়িয়ে পড়ে নেটমাধ্যমে। তার স্ত্রী সায়রা বানু সকলকে অনুরোধ করেছিলেন কোনো গুজবে কান না দিতে।

এর আগে গত মাসে ৯৮ বছর বয়সী দিলীপ কুমারকে হাসপাতালে নেয়া হয়। নিয়মিত পরীক্ষার জন্য সে বার তাকে ভর্তি করা হয় এবং দুই দিন পর তাকে ছেড়ে দেয়া হয়।

হিন্দি ছবির ‘ট্র্যাজেডি কিং’ নামে পরিচিত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের জন্ম ১৯২২ সালে অবিভক্ত ভারতের পেশোয়ারে। তার প্রকৃত নাম ইউসুফ খান। ছয় দশকের অভিনয় জীবনে দিলীপ কুমার পেয়েছেন অসংখ্য পুরস্কার।

সবচেয়ে বেশি পুরস্কারপ্রাপ্ত ভারতীয় অভিনেতা হিসেবে গিনেজ ওয়াল্ড রেকর্ডস বুকে তার নাম রয়েছে। তিনি আটবার ফিল্ম ফেয়ার পুরস্কার পেয়েছেন সেরা অভিনেতা হিসেবে। চলচ্চিত্রে অবদানের জন্য পেয়েছেন ভারত সরকারের সম্মাননা পদ্মভূষণ ও দাদা সাহেব ফালক পুরস্কার। সর্বশেষ ১৯৯৮ সালে কিলা ছবিতে দেখা গেছে দিলিপ কুমারকে।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু