বুধবার   ১৭ জুলাই ২০২৪ || ১ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১১:৫৫, ১৩ জুন ২০২৪

আইসিসি টি-২০ বিশ্বকাপ - ২০২৪

‘অধিনায়ককে প্রতিদিনই রান করতে হবে এমন নয়’

‘অধিনায়ককে প্রতিদিনই রান করতে হবে এমন নয়’
সংগৃহীত

জয় দিয়ে টি-২০ বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। তবে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে টাইগাররা। এই হারে সুপার এইটের হিসাব-নিকাশ কিছুটা জটিল হয়ে উঠেছে।

সুপার এইটের সমীকরণ সহজ করতে বৃস্পতিবার সেন্ট লুসিয়ায় নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

দুই ম্যাচে ‘লো স্কোরিং’ থ্রিলার দিয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করে টিম টাইগার্স। ম্যাচ দুটিতে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দুই ম্যাচ মিলে শান্ত করেন ২১ রান। স্ট্রাইকরেট ৫৮.৩৩ ও গড় ১০.৫। তার আউট হওয়ার ধরনও দৃষ্টিকটু। 

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেন শান্ত। এসময় তিনি বলেন, ‘অবশ্যই ব্যাটিং ভালো হয়নি। রান করতে হবে। বাড়তি চাপ অনুভব করছি না। ভালো শুরু পেলে চেষ্টা করব লম্বা করার। এমন নয় যে অধিনায়ক দেখে প্রতিদিনই ভালো খেলতে হবে, এমনও অনুভব করছি না। তবে ব্যাটার হিসেবে দায়িত্ব আছে যে কতটা অবদান রাখতে পারি।’ 

হৃদয়ের প্রসঙ্গ এলে শান্ত বলেন, ‘সে উপলব্ধি করেছে, তার খেলা শেষ করে আসা দরকার ছিল। সে যে এটা উপলব্ধি করেছে, এটা আমাদের দলের জন্য ভালো। বাকি খেলোয়াড়দের জন্যও ভালো যে তারা ভাবছে, সেট হয়ে গেলে ম্যাচ শেষ করে আসতে হবে।’

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ