মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১২:৩৪, ২২ মে ২০২৪

অবসরের ঘোষণা দিলেন টনি ক্রুস

অবসরের ঘোষণা দিলেন টনি ক্রুস
সংগৃহীত

বয়স বিবেচনায় ফিটনেস অনেকের চেয়েই ভালো, সাম্প্রতিক ফর্মও দুর্দান্ত তারপরও ফুটবলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছেন টনি ক্রুস। মঙ্গলবার (২১ মে) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের অবসরের ঘোষণা দিয়েছেন ক্রুস নিজেই।

চ্যাম্পিয়নস লিগ ফাইনাল দিয়ে রিয়াল মাদ্রিদের জার্সিতে ক্লাব ফুটবলকে বিদায় জানাবেন ক্রুস। তবে দেশের জার্সি গায়ে আসন্ন ইউরোতে খেলবেন তিনি। আসর শেষে বুটজোড়া তুলে রাখবেন এই জার্মান তারকা।

তিনি লিখেছেন, 'এই গ্রীষ্মেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর একজন সক্রিয় ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ার শেষ হবে। যেমনটা আমি সবসময় বলেছি, রিয়াল মাদ্রিদ আমার বর্তমান এবং আমার ক্যারিয়ারের শেষ ক্লাব হবে।'

চলতি মৌসুম শেষেই রিয়ালের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চুক্তি বাড়ানোর আলোচনা হচ্ছে কি-না, মাঝেমধ্যেই তা নিয়ে গুঞ্জন উঠেছে। সরাসসি কোনো উত্তর না মিললেও, তিনি নিজে বারবার বলেছেন, রিয়ালেই তিনি খেলোয়াড়ী জীবনের ইতি টানতে চান। কথা রাখছেন ক্রুস, বিদায়বেলায় বললেন সেটাই।

আন্তর্জাতিক ফুটবল থেকে অবশ্য আগেও একবার অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। তবে দলের প্রয়োজনে এবং কোচের আহ্বানে গত ফেব্রুয়ারিতে ফেরার সিদ্ধান্ত জানান তিনি। এরপর মার্চে ফ্রান্সের বিপক্ষে ২-০ ও নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে জার্মানির জয়ের ম্যাচে খেলেন তিনি।

দেশের মাটিতে অনুষ্ঠেয় আসছে ইউরোর জন্য কোচ ইউলিয়ান নাগেলসমানের দলেও আছেন বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার। দেশের হয়ে সর্বোচ্চ পর্যায়ে খেলেই সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি।

সূত্র: dhaka Post

সর্বশেষ

সর্বশেষ