• শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২২ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

রানের পাহাড় টপকে ভারতকে হারালো অস্ট্রেলিয়া

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

হার্দিক পান্ডিয়ার ব্যাটিং তাণ্ডবে ২০৮ রানের পাহাড়সম রান তোলে স্বাগতিক ভারত। কিন্তু ক্যামেরন গ্রিনের ঝড়ো ইনিংসের সুবাদে ৬ উইকেট হারিয়ে চার বল বাকি থাকতেই সেই রান টপকে যায় সফরকারী অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার তরুণ তারকা ওপেনার ক্যামেরন গ্রিনের ঝড়ো ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় ভারতের।  মাত্র ৩০ বল খেলে ৮টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৬১ রান করেন গ্রিন।  

উদ্বোধনীতে অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে ৩.৩ ওভারে ৩৯ রানের জুটি গড়েন গ্রিন। দ্বিতীয় উইকেটে সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের সঙ্গে গড়েন ৪০ বলে ৭৪ রানের জুটি। 

এরপর ৩৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া। তবে টিম ডেভিডকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান ম্যাথু ওয়েড। জয়ের জন্য শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল মাত্র ২ রান। যুজবেন্দ্র চাহালের করা ওভারের প্রথম বলে উইকেট হারান টিম ডেভিড। 

প্যাট কামিন্সকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ম্যাথু ওয়েড। তিনি ২১ বলে ৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৪৫ রান করে অপরাজিত থাকেন। 

এর আগে, মোহালিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে লোকেশ রাহুল আর হার্দিক পান্ডিয়ার হাফসেঞ্চুরির সঙ্গে সূর্যকুমারের ৪৬ রানে ভর করে ৬ উইকেটে ২০৮ রানের পুঁজি দাঁড় করে ভারত।

টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শুরুটা ভালোই ছিল অস্ট্রেলিয়ার। ৩৫ রানের মধ্যে তারা তুলে নিয়েছিল রোহিত শর্মা (১১) আর বিরাট কোহলিকে (২)।

সূর্যকুমার যাদব আর লোকেশ রাহুল তৃতীয় উইকেটে ৪২ বলে ৬৮ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। রাহুল ৩৫ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৫ রান করে হ্যাজেলউডের শিকার হন।

ঝোড়ো ব্যাট করা সূর্য ফেরেন ফিফটির ঠিক আগে (২৫ বলে ২ চার আর ৪ ছক্কায় ৪৬)। তবে এরপর অসি বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছেন হার্দিক পান্ডিয়া।

ভারতীয় এই অলরাউন্ডার চার-ছক্কার বন্যা বইয়ে দেন। ৩০ বলেই তিনি খেলেন ৭১ রানের হার না মানা এক ইনিংস, যে ইনিংসে ৭টি চারের সঙ্গে ছিল ৫টি ছক্কার মার। ম্যাচ সেরা হয়েছেন ক্যামেরন গ্রিন।

অস্ট্রেলিয়ার হয়ে নাথান এলিস সর্বোচ্চ ৩ উইকেট নেন ৩০ রান খরচায়। এছাড়া জশ হ্যাজেলউড ২টি ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট নেন। 

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা