শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৩১, ১৩ জুন ২০২২

সুইজারল্যান্ডে কাটা পড়ল রোনালদোবিহীন পর্তুগাল

সুইজারল্যান্ডে কাটা পড়ল রোনালদোবিহীন পর্তুগাল

সপ্তাহখানেক আগে এই সুইজারল্যান্ডকেই ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে উড়িয়ে দিয়েছিল পর্তুগাল। অথচ রোববার রাতে চোটে পড়া রোনালদোর তাদের কাছেই ১-০ গোলে হেরে গেল পর্তুগিজরা। 

সুইজারল্যান্ডের স্তাদ ডে জেনেভেতে ম্যাচের প্রথম মিনিটেই সুইস স্ট্রাইকার হারিস সেফেরোভিচের গোলে পিছিয়ে যায় পর্তুগাল। বাকি সময় অনেক চেষ্টা-চরিত্র করেও সেই গোল আর শোধ দেওয়া হয়নি তাদের। বলের দখল থেকে শুরু করে গোলে শট নেওয়া সবদিক দিয়েই আধিপত্য বিস্তার করেছে পর্তুগিজরা। সুইজারল্যান্ড যেখানে পুরো ম্যাচে মাত্র ৫টি শট করে মাত্র দুটি লক্ষ্যে রাখতে পেরেছে, সেখানে পর্তুগাল মোট ২০টি শট করে, যার আটটি ছিল সরাসরি গোলে।

সুইস গোলরক্ষক জনাস ওমলিন এদিন অতিমানবীয় রুপে হাজির হয়েছিলেন। দানিলো পেরেইরা, বের্নার্দো সিলভা, গনসালো গেদেস, দিয়োগো জোতাদের একের পর এক প্রচেষ্টাকে দারুণ দৃঢ়তায় রুখে দিয়েছেন ফ্রেঞ্চ ক্লাব মপেলিয়েঁর হয়ে খেলা ২৮ বছর বয়সী এই গোলরক্ষক। পর্তুগালের লক্ষ্যে রাখা আটটি সবকটিই ঠেকিয়েছেন তিনি।

এই হারে লিগ এ’র গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানে নেমে গেল পর্তুগাল। কারণ গ্রুপের অন্য ম্যাচে ঠিকই জয় তুলে নিয়েছে পর্তুগালের প্রতিবেশী স্পেন। নিজেদের ম্যাচে চেক প্রজাতন্ত্রকে সহজেই পরাস্ত করেছে তারা। প্রথমার্ধে কার্লোস সোলের এবং দ্বিতীয়ার্ধে টানা দ্বিতীয় ম্যাচে পাবলো সারাবিয়া লক্ষ্যভেদ করলে সহজ জয়ে গ্রুপের শীর্ষে উঠে যায় স্পেন।

এদিকে এরলিং হালান্ডের জোড়া গোলে সুইডেনকে ৩-২ ব্যবধানে হারিয়ে লিগ বি’তে গ্রুপ ৪-এর শীর্ষস্থান পাকাপোক্ত করেছে নরওয়ে। অসলোর উলেভাল স্টডিয়নে ম্যাচের দশম মিনিটটেই নরওয়েকে এগিয়ে দেন হালান্ড। ৫৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। নরওয়ের হয়ে এটি তার ২০তম গোল। এই মাইফলক ছুঁতে তার লেগেছে মাত্র ২১ ম্যাচ।

৬২ মিনিটে সুইডেনের এমিল ফর্সবার্গের ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল সুইডেন। তবে ৭৭ মিনিটে নরওয়ের অ্যালেক্সান্ডার সরলথ লক্ষ্যভেদ করলে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। অতিরিক্ত সময়ে সুইডেনের ভিক্টর গিয়োকেরেসের গোলে শুধু হারের ব্যবধানটাই কমিয়েছে।নেশনস লিগে রোববার রাতের ম্যাচগুলোর ফলাফল

স্পেন ২ - ০ চেক প্রজাতন্ত্র

সুইজারল্যান্ড ১ - ০ পর্তুগাল

নরওয়ে ৩ - ২ সুইডেন

স্লোভেনিয়া ২ - ২ সার্বিয়া

নর্দার্ন আয়ারল্যান্ড ২ - ২ সাইপ্রাস

গ্রিস ২ - ০ কসোভো

জর্জিয়া ০ - ০ বুলগেরিয়া

নর্থ মেসিডোনিয়া ৪ - ০ জিব্রাল্টার

মাল্টা ১ - ০ সান মারিনো

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনসুইজারল্যান্ডে স্কলারশিপ পাওয়ার উপায় কিবৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলাসবাই ঈদের নামাজে গেলে শাহনাজের ঘরে ঢুকে প্রেমিক রাজু, অতঃপর...