• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

মেসির দুর্ভাগ্য কাটছেই না

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১০ মে ২০২২  

২৪ ম্যাচে ৪ গোল। পরিসংখ্যানটা যে লিওনেল মেসির, তা জানলে অবাক হওয়া ছাড়া কিছুই থাকবে না। সাত বার ব্যালন ডি অর জয়ী তারকা নামের পেছনে এমন পরিসংখ্যান বড্ড বেমানান। কিন্তু এটাই বাস্তবতা। বাকি দুই ম্যাচে দারুণ কিছু না করলে লিগ ওয়ানে নিজের প্রথম মৌসুমটা বাজেভাবেই শেষ করতে যাচ্ছেন মেসি। অবশ্য এখানে দুর্ভাগ্যের দায়ও কম নয়। কোনোভাবেই সেটি কাটাতে পারছেন না এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

পরশু রাতে ত্রয়েসের বিপক্ষে ২-২ গোলে ড্র করে পিএসজি। মার্কিনিওস ও নেইমারের পেনাল্টি থেকে ২৫ মিনিটে ২ গোলে এগিয়ে গেলেেও জিতে ফিরতে পারেনি। অথচ মেসির শট পোস্টে লেগে না ফিরলে চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম জয় পেতেন মরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

এবার মিলিয়ে মোট ১০ বার এরকম ভাগ্যের নির্মম শিকার হয়ে গোলবঞ্চিত হলেন মেসি। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট অপ্টার দেওয়া হিসাব (২০০৬-০৭ মৌসুম থেকে) অনুযায়ী, শীর্ষ লিগগুলোতে কোনো ফুটবলারই এক মৌসুমে মেসির চেয়ে বেশি বল পোস্টে লাগাতে পারেননি। কোচ পচেত্তিনো তাই প্রশ্নের জবাব দিতে গিয়ে দুর্ভাগ্যের আশ্রয় নিলেন, ‘তার মানের খেলোয়াড়ের জন্য তা কেবল দুর্ভাগ্যই, এটাই একমাত্র ব্যাখ্যা।’

লিগ ওয়ানের মতো রাতটা ভালো যায়নি লা লিগা চ্যাম্পিয়নদের। মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল। এদিন মূল দলের কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে একাদশ সাজান কোচ কার্লো আনচেলত্তি। স্টুটগার্টের সঙ্গে ২-২ গোলে ড্র করলেও শিরোপা উত্সব মাটি হয়ে যায়নি বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের। ম্যাচ শেষে ঠিকই উল্লাস করে তারা।

সিরি আতে হেল্লাস ভেরোনাকে ৩-১ গোলে হারিয়ে ফের শীর্ষস্হান দখল করেছে এসি মিলান, যা নিয়ে ইঁদুর-বিড়াল দৌড় চলছে নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের সঙ্গে। ৩৬ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার। সমান ম্যাচে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এসি।

নিউক্যাসলকে ৫-০ গোলে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের পথে অনেকটাই এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। ৩৫ ম্যাচ শেষে লিভারপুলের (৮৩) চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে তারা (৮৬)।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা