শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:৫৮, ১৪ জানুয়ারি ২০২২

৩০০ ম্যাচের মাইলফলকের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং রশিদের

৩০০ ম্যাচের মাইলফলকের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং রশিদের

টি-২০তে ৩০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করার ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারের নজির গড়লেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। গত রাতে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট  বিগ ব্যাশ লিগে (বিবিএল) অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলতে নামেন রশিদ। টি-২০তে এটি ছিল তার ৩০০তম ম্যাচ। বিশ্বের ৪০তম ক্রিকেটার হিসেবে ৩০০ ম্যাচ খেলার ক্লাবে প্রবেশ করলেন রশিদ।

এমন মাইলফলক স্পর্শ করা ম্যাচে টি-২০তে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়েন রশিদ। ব্রিসবেনের মাঠে ব্রিসবেন হিটের বিপক্ষে ৪ ওভার বল করে ১৭ রানে ৬ উইকেট নেন তিনি। ৪ ওভার বল করার সময় দু’বার হ্যাট্টিকের সম্ভাবনা জাগিয়েছিলেন এই লেগস্পিনার।

বিগ ব্যাশের ইতিহাসে সেরা বোলিং ফিগারের তালিকায় তৃতীয়স্থানে জায়গা করে নিয়েছেন রশিদ। তার আগে আছেন শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ইশ সোধি। ২০২১ সালে মেলবোর্ন স্টার্সের হয়ে ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন মালিঙ্গা। ২০১৭ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে ১১ রানে ৬ উইকেট নিয়েছিলেন সোধি।

স্বীকৃত টি-২০তে ৩শ ম্যাচে ৪২০ উইকেট শিকার করেছেন রশিদ। এক্ষেত্রে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। তার উপরে আছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো (৫৫৩), দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির (৪৩৫), ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন (৪২৫)।

আন্তর্জাতিক ক্রিকেটে রশিদের সেরা বোলিং ফিগার ৩ রানে ৫ উইকেট। রশিদের দুর্দান্ত বোলিংয়ের দিন ৭১ রানে জয় পায় অ্যাডিলেড। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৬১ রান তুলে অ্যাডিলেড। জবাবে ১৫ ওভারে ৯০ রানে অলআউট হয় ব্রিসবেন।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ