• শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৮ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ছয় বছর পর আইপিএলে ফিরছেন স্টার্ক!

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

আইপিএলে বিপুল অংকের অর্থের হাতছানি যখন সারা দুনিয়ার ক্রিকেটারদের মোহময়ী করে তুলছে, সেখানে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক ছিলেন ব্যতিক্রম। জাতীয় দলের হয়ে নিজেকে ঢেলে দিতে স্টার্ক বেছে নেন আইপিএলকে অবজ্ঞা করার পথ।

টানা ৬টি বছর আইপিএল থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন স্টার্ক। অবশেষে ৬ মৌসুম পর আবারও আইপিএলে খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। শুধু তাই নয়, আসন্ন নিলামে বিদেশি ক্রিকেটারদের কোটায় তার নাম অন্তর্ভূক্ত করার জন্যও আহ্বান জানিয়েছেন অস্ট্রেলিয়ান পেসার।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার বলা হয় মিচেল স্টার্ককে। তার ঘাতক ইয়র্কার, বাউন্সার তাবৎ ব্যাটারদের রাতের ঘুম হারাম করে দেয়ার জন্য যথেষ্ট। স্বাভাবিকভাবেই আইপিএল নিলামে মিচেল স্টার্কের দাম যে আকাশ ছুঁবে, তা বলাই বাহুল্য।

২০১৫ সালে শেষবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে আইপিএলে খেলেছিলেন মিচেল স্টার্ক। এরপর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে কিনলেও, চোটের কারণে টুর্ণামেন্টে খেলতে পারেননি তিনি।

তবে ২০২২ সালে আবারও আইপিএল নিলামে নিজের নাম লেখানোর বিষয়ে ভাবনাচিন্তা করছেন ৩১ বছর বয়সী এই তারকা। স্টার্ক নিজেই সম্প্রতি এক সাক্ষাৎকারে, বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি মৌসুমের কথা ভেবে আইপিএল খেলার বিষয়ে আগ্রহের কথা জানিয়েছেন।

ক্রিকেট.কম.এইউ-কে স্টার্ক বলেন, ‘আমার কাছে এখনও (আইপিএল নিলামে) নাম নথিভুক্ত করার জন্য দুই দিন সময় রয়েছে। আমি এখনও নাম না লেখালেও তা নিয়ে এই দুই দিন ভাবনাচিন্তা করে, সিদ্ধান্ত নেওয়ার সময় রয়েছে। অদূর ভবিষ্যতে যেমনই সূচি থাকুক না কেন, এই নিয়ে আমি চিন্তা করছি। আমি প্রায় ছয় বছর (আইপিএল) খেলিনি। যেহেতু টি-টোয়েন্টির ঠাসা মৌসুম রয়েছে এবং (টি-টোয়েন্টি) বিশ্বকাপও বছরের শেষ দিকে খেলা হবে, তাই এই বিষয়ে ভাবনাচিন্তা করা উচিত বলেই আমার মনে হয়।’

স্টার্ক কিছুদিন আগে সাফ জানিয়েছিলেন, আইপিএল না খেলায় তিনি জাতীয় দলের হয়ে প্রায় সব সিরিজে অংশগ্রহণ করতে পারেন এবং তার কাছে অস্ট্রেলিয়ার হয়ে খেলাটাই প্রথম। তবে বছর বদলে, আইপিএল নিয়ে সুরও বদলে গেল অসি তারকার।
প্রসঙ্গতঃ ফেব্রুয়ারির ১২ ও ১৩ তারিখে, ব্যাঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে বলে এরইমধ্যে জানানো হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে। আহমেদাবাদ ফ্রাঞ্চাইজির মালিকানা ঘিরে জটও কেটে গেছে। সুতরাং, এবারের আইপিএলের আগে মেগা নিলামের দিকে যে সকলেরই নজর থাকবে, সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা