• শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৮ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

দি স্তেফানো, রোনালদো, রাউলদের পাশে বেনজেমা

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২২  

রিয়াল মাদ্রিদে করিম বেনজেমা আর ভিনিসিয়ুস জুনিয়রের জুটিটা বেশ জমে উঠেছে। গতকালও লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে দুজনেই করেছেন জোড়া গোল। দুজনের দুর্দান্ত পারফরম্যান্সে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ভ্যালেন্সিয়াকে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ৪৩ মিনিটে রিয়ালকে এগিয়ে দেওয়া গোলটি করেন বেনজেমা। পেনাল্টি থেকে করা সেই গোলেই রিয়াল মাদ্রিদের রেকর্ড বইয়ের একটি ছোট ক্লাবে ঢুকে যান ফরাসি স্ট্রাইকার। গোলটি ছিল রিয়ালের হয়ে বেনজেমার ৩০০তম।

এর আগে রিয়ালের হয়ে ৩০০ গোলের মাইলফলক পেরিয়েছেন মাত্র তিনজন। সবার আগে রিয়ালের হয়ে ৩০০ গোলের ক্লাবে নাম লেখান আর্জেন্টাইন কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানো। রিয়ালের জার্সিতে ৩০৮ গোল করেছেন তিনি। এরপর ৩০০ গোলের মাইলফলক পেরিয়েছেন রাউল গঞ্জালেস। স্পেনের সাবেক স্ট্রাইকারের গোলসংখ্যা ৩২৩। রিয়ালের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি ক্রিস্টিয়ানো রোনালদোর। ২০০৯ থেকে ২০১৮—এই ৯ বছরে রিয়ালের হয়ে পর্তুগিজ ফরোয়ার্ড গোল করেছেন ৪৫১টি।’

ম্যাচ শেষে বেনজেমাকে একটি স্মারক জার্সি উপহার দিয়েছেন ক্লাবের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। জার্সির পেছনে লেখা আছে, ‘বেনজেমা ৩০০ গোল।’ রিয়ালের জার্সিতে এমন একটি মাইলফলকে পৌঁছাতে পেরে দারুণ খুশি বেনজেমা, ‘এই ক্লাবের হয়ে ৩০০ গোল করতে পেরে আমি গর্বিত। এটা আমাকে খুবই আনন্দ দিয়েছে। কারণ এটি পৃথিবীর সেরা ক্লাব।’

রিয়ালকে কাল বেনজেমা এগিয়ে দেওয়ার পর ভিনিসিয়ুস করেন জোড়া গোল। ৫২ ও ৬১ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জোড়া গোলে ব্যবধান ৩-০ করে রিয়াল। ৭৬ মিনিটে ভ্যালেন্সিয়া একটি গোল ফেরত দেয়। কিন্তু ৮৮ মিনিটে বেনজেমা তাঁর দ্বিতীয় গোলটি করে রিয়ালকে বড় ব্যবধানের জয় এনে দেন।

কাল রাতের জোড়া গোল নিয়ে এ মৌসুমে লিগে বেনজেমার গোলের সংখ্যা ১৭, ভিনিসিয়ুস করেছেন ১২ গোল। দিনে দিনে ভিনিসিয়ুসের এভাবে পরিণত হয়ে ওঠা এবং তাঁর সঙ্গে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জুটি নিয়ে বেনজেমা বলেছেন, ‘ভিনিসিয়ুসের সঙ্গে খেলতে আমার ভালো লাগে। আমি তাকে সব সময় সাহায্য করতে চাই। সে কতটা প্রতিভাবান, তা আমি জানি। আমি মনে করি, সে আরও ওপরে উঠবে। আমাদের জন্য অসাধারণ এক খেলোয়াড় সে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা