বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৩ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১২:২৭, ২৬ জুলাই ২০২১

আমিরাতে ফিরছে আইপিএল, চূড়ান্ত সূচি প্রকাশ

আমিরাতে ফিরছে আইপিএল, চূড়ান্ত সূচি প্রকাশ

মহামারি করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে মাঝপথে স্থগিত হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। কবে, কখন বাকি ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে এ নিয়ে বিপাকে পড়ে যায় ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী সেপ্টেম্বরে শুরু হচ্ছে বাকি অংশ।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই রোববার এক বিবৃতিতে জানিয়েছে, ১৯ সেপ্টেম্বর থেকে দুবাইয়ে অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো। এদিন মুখোমুখি হবে তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স।

এতে আরো জানানো হয়েছে, দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন। দুপুরে ও রাতে। দুপুরের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায় এবং পরের ম্যাচটি শুরু হবে রাত ৮ টায়। এভাবে ২৭ দিনে তিন ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

৩১ ম্যাচের মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ১৩টি, শারজাহতে হবে ১০টি এবং বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে।

১০ অক্টোবরে অনুষ্ঠিতব্য প্রথম কোয়ালিফায়ার ও ১৫ অক্টোবরের ফাইনাল ম্যাচ হবে দুবাইয়ে। শারজাহতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার (১১ অক্টোবর) ও এলিমিনেটর ম্যাচ (১৩ অক্টোবর)।

চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের ম্যাচ দিয়ে এ পর্বের আইপিএল শুরু হবে। একই দিনে পরের ম্যাচে আবুধাবিতে মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্স। আইপিএল শেষের দুই দিন পরই ভারতের আয়োজনে একই ভেন্যুতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

 

 

 

 

 

 

 

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ