বুধবার   ১৭ জুলাই ২০২৪ || ১ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১০:৪২, ১২ জুন ২০২৪

হোয়াটসঅ্যাপে ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে

হোয়াটসঅ্যাপে ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে
সংগৃহীত

ব্যক্তিগত বা প্রতিষ্ঠানের কাজের প্রয়োজনে হোয়াটসঅ্যাপে নিয়মিত ভিডিও কল করেন অনেকেই। এ সময় ফোনের পর্দায় চালু থাকা নির্দিষ্ট তথ্য বা পাওয়ার পয়েন্ট উপস্থাপনা ভিডিও কলের অপর প্রান্তে থাকা ব্যক্তিকে দেখানোর প্রয়োজন হতে পারে। হোয়াটসঅ্যাপে ভিডিও কল চালু থাকা অবস্থায় চাইলেই ফোনের পর্দা ভাগাভাগি (স্ক্রিন শেয়ার) করে অন্যদের দেখানো যায়।

এর ফলে যেকোনো বিষয় খুব সহজেই অন্যদের সঙ্গে ভাগাভাগি করে আলোচনা করা যায়। হোয়াটসঅ্যাপে ভিডিও কল চালু থাকা অবস্থায় ফোনের স্ক্রিন শেয়ার করার পদ্ধতি দেখে নেওয়া যাক।

স্ক্রিন শেয়ারের জন্য প্রথমে হোয়াটসঅ্যাপে প্রবেশ করে এক বা একাধিক ব্যক্তির সঙ্গে ভিডিও কল চালু করতে হবে। এরপর নিচে প্রদর্শিত অপশন থেকে ‘স্ক্রিন শেয়ার’ আইকনে ট্যাপ করার পর একটি  পপআপ বক্স দেখা যাবে। এবার পপআপ বক্সে থাকা ‘স্টার্ট রেকর্ডিং অর কাস্টিং উইথ হোয়াটসঅ্যাপ’ অপশনের নিচে থাকা ‘স্টার্ট নাউ’ বাটনে ট্যাপ করলেই ফোনের পর্দা ভিডিও কলের সঙ্গে যুক্ত অন্য ব্যক্তিরা দেখতে পারবেন। প্রয়োজনীয় তথ্য প্রদর্শন শেষে ‘স্টপ শেয়ারিং’ বাটনে ক্লিক করে হোয়াটসঅ্যাপের স্ক্রিন শেয়ার সুবিধা বন্ধ করা যাবে। স্ক্রিন শেয়ার সুবিধাটি এন্ড টু এন্ড এনক্রিপটেড হওয়ায় ফোনের পর্দায় থাকা তথ্য নির্দিষ্ট ব্যক্তিরা ছাড়া অন্য কেউ দেখতে পারেন না।

সূত্র: দৈনিক ইত্তেফাক

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ