শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৭:০১, ৪ আগস্ট ২০২২

২৭ নিরাপত্তাত্রুটি দূর করে এল ‘ক্রোম ১০৪’

২৭ নিরাপত্তাত্রুটি দূর করে এল ‘ক্রোম ১০৪’

ক্রোম ব্রাউজারের পুরোনো সংস্করণে সন্ধান মিলেছিল ২৭টি নিরাপত্তাত্রুটির। এসব ত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা সাইবার হামলা চালিয়ে ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করতে পারত। আর তাই দ্রুত নিরাপত্তাত্রুটিগুলোর সমাধান করে ব্রাউজারটির নতুন সংস্করণ ‘ক্রোম ১০৪’ উন্মুক্ত করেছে গুগল। উইন্ডোজ, ম্যাক ও লিনাক্স অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে হালনাগাদ সংস্করণের ক্রোম ব্রাউজারটি ব্যবহারের সুযোগ মিলবে।

গুগল জানিয়েছে, নিরাপত্তাত্রুটিরগুলোর মধ্যে সাতটি ছিল ভয়ংকর। ১৫টি ত্রুটি ছিল মধ্যম মানের। এসব ত্রুটি ব্যবহারকারীদের জন্য বড় ধরনের হুমকির কারণ হতে পারত। আর তাই ত্রুটিগুলো শনাক্তের জন্য নিরাপত্তা–গবেষকদের ৯২ হাজার মার্কিন ডলার বা প্রায় ৮৭ লাখ টাকা পুরস্কার দেওয়া হয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশে পর্যায়ক্রমে সংস্করণটি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। সংস্করণটি ব্যবহার না করলে ব্যবহারকারীরা নিরাপত্তার শঙ্কায় থাকবেন। আর তাই দ্রুত সংস্করণটি ডাউনলোডের অনুরোধ জানিয়েছে গুগল।

সূত্র: ফোর্বস

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু