বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ০৬:৪৩, ১ আগস্ট ২০২২

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন যেন নিত্যদিনের সঙ্গী। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত হওয়ায় ব্যবহারকারীরাও আকৃষ্ট হচ্ছেন এই অ্যাপ ব্যবহারে। মেসেজ আদান-প্রদানের পাশাপাশি হোয়াটসঅ্যাপে ভয়েস কলও করা যায়। তবে অনেকে প্রয়োজনের সময়ও এই কথোপকথন রেকর্ড করতে পারেন না।

বলে রাখা প্রয়োজন, হোয়াটসঅ্যাপ মেসেজিং অ্যাপে সরাসরি এই কল রেকর্ডের সুবিধা পাওয়া যায় না। তবে অ্যানড্রয়েড ও আইওএস ভার্সনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করার জন্য আলাদা আলাদা পদ্ধতি রয়েছে।

অ্যানড্রয়েড ভার্সনের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করার জন্য থার্ড পার্টি অ্যাপের সাহায্য নেয়ার প্রয়োজন হবে। আইওএস ভার্সনে অবশ্য এই সুবিধা নেই। সেখানে অন্য পদ্ধতি অবলম্বন করতে হবে।

‘কল রেকর্ডার: কিউব এসিআর’ নামের একটি থার্ড পার্টি অ্যাপের সাহায্যে অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ কলের রেকর্ডিং করা সম্ভব। এমনকি ফোনের স্টোরেজের মধ্যে রেকর্ডিং সেভ করাও সম্ভব।

আইফোনে সাধারণত ফোন কল রেকর্ড করা যায় না। একই অবস্থা হোয়াটসঅ্যাপ কলের ক্ষেত্রেও। কয়েকটি বিশেষ অ্যাপ যদিও রয়েছে, কিন্তু সেগুলো ঠিকভাবে কাজ করে না। তবে ম্যাকের সাহায্যে আইফোনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং করা সম্ভব।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

শিরোনাম

দেশজুড়ে আরো ৩ দিন হিট অ্যালার্ট জারিন্যাপ এক্সপো-২০২৪ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীবদলে গেল গাইবান্ধার ৯ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধন