শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১০:১৯, ৫ সেপ্টেম্বর ২০২১

দেশের ৯৮ শতাংশ গ্রাহক ফোরজিতে

দেশের ৯৮ শতাংশ গ্রাহক ফোরজিতে

দেশের প্রায় ৯৮ শতাংশ মোবাইল গ্রাহকের কাছে ফোরজি নেটওয়ার্ক পৌঁছে গেছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

নিয়ন্ত্রণ সংস্থাটির এক পরিসংখ্যানে উল্লেখ করা হয়, চলতি বছরের জুন মাসের শেষে দেশে মোট থ্রিজি সাইট সংখ্যা হয়েছে ৪১ হাজার ৮৬৬টি। আর দেশব্যাপী ফোরজি সাইট সংখ্যা হলো ৪২ হাজার ৩১৮ টি।

সম্প্রতি অনুষ্ঠিত গণশুনানীতে বিটিআরসির সিস্টেম অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ জানান, বর্তমানে দেশের মোট জনসংখ্যার ৯৭ দশমিক ৮ শতাংশ জনগণ সর্বাধুনিক ফোরজি ও ৯২ দশমিক ৭ শতাংশ জনগণ থ্রিজি সুবিধা ভোগ করছে।

তিনি জানান, মোবাইল অপারেটরদের লাইসেন্সের বাধ্যবাধকতা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট পরিমাণ এলাকায় থ্রিজি ও ফোরজি সেবা সম্প্রসারণ করতে হবে। বিষয়টি বিটিআরসি নিয়মিত পর্যবেক্ষণ করে থাকে। এরপরেও কোনো এলাকায় নেটওয়ার্ক বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিটিআরসি কারিগরিভাবে তা যাচাই করে অপারেটরদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়।

এদিকে দেশে বর্তমানে চারটি মোবাইল ফোন অপারেটর কাজ করছে। এই চার মোবাইল ফোন অপারেটর গত জুনে ১১ লাখ ৪০ হাজার নতুন গ্রাহক সংযোগ পেয়েছে। এই নিয়ে মোবাইল ফোন গ্রাহক সংযোগ দাঁড়িয়েছে ১৭ কোটি ৬৪ লাখ ১০ হাজার।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ

শিরোনাম

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপনদেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীরঈদে বেড়েছে রেমিট্যান্স, ফের ২০ বিলিয়ন ডলারের ওপরে রিজার্ভ১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতেনেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ‘ডিজিটাল ডিটক্স’ কী? কীভাবে করবেন?বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিতআয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দনজুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেইগোবিন্দগঞ্জে কাজী রাশিদা শিশু পার্কের উদ্বোধনইউরোপের চার দেশে বাংলাদেশি শ্রমিক নেয়ার প্রক্রিয়া শুরু