• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৪ ১৪২৯

  • || ২৭ জ্বিলকদ ১৪৪৩

অসুস্থ দাদিকে ফেলে লন্ডন গেলেন কোকোর মেয়ে

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২২  

কূটকৌশল করে অসুস্থ দাদি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ফেলে লন্ডনে ফিরে গেছেন জাফিয়া রহমান।হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনগামী একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মূলত কূটকৌশলের জন্যেই ঢাকায় এসেছিলেন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর বড় মেয়ে জাফিয়া রহমান। এর আগে প্রায় আড়াই মাস ঢাকায় ছিলেন আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও ছোট মেয়ে জাহিয়া রহমান। কিন্তু সে সময় খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিল। তিনি তখন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন বলেই সম্পত্তি ভাগাভাগির বিষয়ে কোনো সমঝোতা হয়নি। আর তাই সম্পত্তির ভাগ বুঝে নিতেই বড় মেয়ে জাফিয়াকে পাঠান শর্মিলা। কিন্তু এবারো সম্পত্তির হিসাব বুঝে না পেয়ে কূটকৌশল করে অসুস্থ দাদিকে ফেলে রেখেই লন্ডনে ফিরে গেছেন জাফিয়া।

সূত্র আরো জানায়, দীর্ঘদিন ধরে বিদেশে অবস্থান করায় উচ্চ বিলাসী জীবনযাপনে অভ্যস্ত হয়ে পড়েছেন খালেদা জিয়ার নাতনিরা। আর তাই বাংলাদেশের মাটিতে মন টিকে না তাদের। দেশীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নেই তাদের। ফলে বিশ্ব ভালোবাসা দিবস উৎযাপনে তাড়াহুড়া করে দেশ ছেড়েছেন জাফিয়া।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, এটা পারিবারিক বিষয়। দাদিকে দেখতে নাতনি এসেছেন, এটা শুনেছি। কিন্তু তার চলে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। চলতি মাসের ৬ তারিখ লন্ডন থেকে ঢাকায় আসেন জাফিয়া। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় ছিলেন তিনি।  

উল্লেখ্য, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর গত ১ ফেব্রুয়ারি বাসায় ফেরেন খালেদা জিয়া। গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ১৩ নভেম্বর ঢাকার এই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। বর্তমানে বাসায় তার চিকিৎসা চলছে।

দৈনিক গাইবান্ধা
দৈনিক গাইবান্ধা