বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১১:১২, ৭ জুলাই ২০২৪

আপডেট: ১১:২৬, ৭ জুলাই ২০২৪

সাঘাটা উপজেলায় বন্যার্তদের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ

সাঘাটা উপজেলায় বন্যার্তদের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ
সংগৃহীত

এসকেএস ফাউন্ডেশন’র সহযোগিতায় গাইবান্ধার সাঘাটা উপজেলায় বন্যার্তদের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। (শনিবার, ৬ জুলাই) উপজেলার বিভিন্ন স্থানে এসকেএসের নিজস্ব অর্থায়ণে বন্যা আক্রান্ত অসহায় ও দরিদ্র ২০০ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন এবং সাঘাটা ইউনিয়ন পরিষদের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার কামাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ইসাহাক আলী, সাঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন সুইটসহ জেলা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, জেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ এ সময় উপস্থিত ছিলেন। 

বিতরণকৃত খাদ্য সামগ্রির মধ্যে চিড়া ৪ কেজি, গুড় ৫০০ গ্রাম ২টি, বিস্কুট ৫ প্যাকেট, খাবার স্যালাইন ১০টি, মোমবাতি ৬টি ও দিয়াশলাই ২টি। 

এছাড়াও এসকেএস ফাউন্ডেশন বিভিন্ন উঁচু স্থানে আশ্রয় নেয়া বন্যার্ত পরিবারের নিরাপদ পানির জন্য নলকূপ স্থাপন এবং অস্থায়ী টয়লেট স্থাপনের কাজ চলমান রয়েছে। সেইসাথে নৌকা দিয়ে স্বেচ্ছাসেবক দলের সদস্যরা আক্রান্ত পরিবারগুলোকে উদ্ধারে কাজ করছে। 

জেলার সাঘাটা, গাইবান্ধা সদর, ফুলছড়ি এবং সুন্দরগঞ্জ উপজেলার কয়েকটি স্থানে গবাদি প্রাণির নিরাপত্তার জন্য শেড নির্মাণ করা হয়েছে। ইকো (ঊঈঐঙ) এবং কনসার্ন ওয়ার্ল্ড ওয়াউড’র সহযোগিতায় ‘সুফল-২’ প্রকল্পের মাধ্যমে সাঘাটা উপজেলার বন্যা আক্রান্ত ৩৬০ পরিবারের প্রতি পরিবারকে ৭ হাজার ৭০ টাকা হিসেবে মোট ২৫ লাখ ৪৫ হাজার ২০০ টাকা বিকাশের মাধ্যমে বিতরণ করা হয়। বন্যাকালীন সময়ে খাদ্য, স্বাস্থ্য ও পারিবারিক নিরাপত্তা এবং ঘরবাড়ি স্থানান্তর ব্যয় বাবদ এই অর্থ প্রদান করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ