মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:১১, ৩০ মে ২০২৪

আপডেট: ১১:৪৭, ৩০ মে ২০২৪

গাইবান্ধার ফুলছড়িতে বোরো ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

গাইবান্ধার ফুলছড়িতে বোরো ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত
সংগৃহীত

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় ব্রি ধান-৯২ বোরো ধানের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় মাঠ দিবস ফুলছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৯ মে) উপজেলার উদাখালী ইউনিয়নের বুড়াইল গ্রামের কৃষক হাজী আবুল কাশেম’র বাড়ীতে অনুষ্ঠিত হয়।

ফুলছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিন্টু মিয়া’র সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গাইবান্ধার অতিরিক্ত উপপরিচালক (পিপি) রাজেন্দ্র নাথ রায়, জেলা বীজ প্রত্যয়ন অফিসের বহিরাংগন অফিসার ফিরোজ আহম্মেদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তৌফিক ইমাম (রিপন), আকতারুজ্জামান (রুবেল), নুরে আলম, কৃষক হাজী আবুল কাশেম সহ প্রমুখ।

মাঠ দিবস অনুষ্ঠানে অর্ধ-শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। এসময় উন্নত পদ্ধতিতে ব্রি ধান-৯২ জাতের বোরো ধান চাষের কলাকৌশল বিষয়ে আলোচনা করা হয় এবং নতুন জাত সমূহের পরিচিতি প্রদান করা হয়। বোরো ধানের ফলন অনেক বেশি ও খরচ অনেক কম হওয়ায় কৃষক-কৃষাণীরা খুশি। ফলে আগামীতে এ এলাকায় বোরো ধান চাষের পরিধি বাড়বে বলে মনে করা হচ্ছে।

সর্বশেষ

সর্বশেষ