মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত: ১১:১৬, ২৪ মে ২০২৪

আপডেট: ১১:২৯, ২৫ মে ২০২৪

ফুলছড়িতে ’বন্যার আগাম সাড়াদান প্রকল্প’র অবহিতকরণ সভা

ফুলছড়িতে ’বন্যার আগাম সাড়াদান প্রকল্প’র অবহিতকরণ সভা
সংগৃহীত

গাইবান্ধায় ফুলছড়ি উপজেলায় ‘বন্যার আগাম সাড়াদান প্রকল্প’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের বাস্তবায়নে রাইমস এর কারিগরি সহায়তায় এবং সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় জার্মান ফেডারেল ফরেন অফিসের অর্থায়নে (বৃহস্পতিবার, ২৩ মে) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার জনাব জগৎবন্ধু মন্ডলের সভাপতিত্বে প্রকল্প অবহিতকরন সভায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ বেল্লাল হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ জহিরুল ইসলাম চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল, পাসা উড়িয়া ইউনিয়ন, চেয়ারম্যান আব্দুল হান্নান সরকার ফুলছড়ি ইউনিয়ন, প্রকল্প ব্যবস্থাপক মোঃ জালাল উদ্দিন, সেভ দ্যা চিলড্রেনের প্রজেক্ট অফিসার মোঃ তাজমুল ইসলাম প্রমুখ। 

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, গাইবান্ধা জেলার ফুলছড়ি, গাইবান্ধা সদর ও সুন্দরগঞ্জ উপজেলার চারটি করে মোট ১২ টি ইউনিয়নে প্রকল্পটি কাজ করবে। ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া, ফজলুপুর, উড়িয়া ও ফুলছড়ি ইউনিয়নে বন্যার আগাম সাড়াদান বিষয়ে বিভিন্ন কর্মসূচি বাস্থবায়ন করবে প্রকল্পটি।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকতা জগৎবন্ধু মন্ডল, বন্যার আগাম পূর্বাভাস, প্রস্ততি ও সাড়াদান জীবন, সম্পদ ও জীবিকা রক্ষায় এসকেএস ফাউণ্ডেশন এর প্রকল্প অত্যন্ত কার্যকরী প্রকল্প। তিনি এই প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার প্রতিশ্রুতি প্রদান করেন এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে উক্ত প্রকল্পের কর্মকর্তাদের সাথে সমন্বয় করে কাজ করার নির্দেশনা প্রদান করেন। তিনি অন্যান্য এনজিও কর্মকর্তাদের এই প্রকল্পের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করার পরামর্শ প্রদান করেন। 

সর্বশেষ

সর্বশেষ