বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ || ২ শ্রাবণ ১৪৩১

প্রকাশিত : ১২:৩৫, ২৩ মার্চ ২০২৩

গাইবান্ধায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

গাইবান্ধায় স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

গাইবান্ধায় 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন' বিষয়ক আলোচনা সভা ও শহিদ দিবস ও  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মদিবস ও জাতীয় শিশু-২০২৩ এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জেলা সরকারি গণগ্রন্থাগারে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহাজাদা, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কে.এম. রেজাউল হক; জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. আখতার হোসাইন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লাইব্রেরিয়ান মো. সাইফুল ইসলাম।

অতিথিবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন অবিসংবাদিত নেতা। শেখ মুজিবুর রহমান যে একজন ঐতিহাসিক নেতা হবেন তা তাঁর ছোটবেলা থেকেই বিভিন্ন কর্মকাণ্ডে ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। অতিথিরা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশপ্রেম, ত্যাগ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়। বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন পূরণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দেশ এখন উন্নয়নের মহাসড়কে চলমান। শেখ হাসিনার নেতৃত্বেই ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলে অতিথিবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে ৫১ জন বিজয়ী প্রতিযোগীর মাঝে মহামূল্যবান পুরস্কার বই, সনদ ও গুরুত্বপূর্ণ বাণীখচিত কলম প্রদান করা হয়।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ