শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৭:০৫, ২২ মার্চ ২০২৩

গাইবান্ধায় ভূমিহীন ও গৃহহীনদের ঘরের কাগজ হস্তান্তর করেন হুইপ গিনি

গাইবান্ধায় ভূমিহীন ও গৃহহীনদের ঘরের কাগজ হস্তান্তর করেন হুইপ গিনি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর বদলে দিল গাইবান্ধা সদর উপজেলার গৃহহীন ও ভূমিহীন আইয়ুব আলী ও তার স্ত্রী তাসলিমা, শাহজামাল, জাহাঙ্গীর আলম ও তার স্ত্রী নাসিমা সহ ১শ ৩জন অসহায় দরিদ্র পরিবারের জীবন। মানুষের বাসা অথবা সন্তানের বাসায় দ্বারস্থ্য থাকতেন তারা। এখন প্রধানমন্ত্রীর বাড়ি স্থায়ী ঠিকানা হিসেবে উপহার পাওয়ায় বদলে গেল তাদের জীবনযাপন।

নিজের একটি পাকা পরিচ্ছন্ন ঘরে থাকার স্বপ্ন পূরণ হয়েছে প্রধানমন্ত্রীর উপহার কৃত স্থায়ী ঘর পেয়ে।

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সমগ্র দেশের সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ সেমিপাকা ঘর দেওয়ার কর্মসুচী গ্রহন করেন। এই কর্মসুচির আওতায় চতুর্থ পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম এর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে গাইবান্ধা সহ সারাদেশে শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গাইবান্ধায় ৬ টি উপজেলায় ১০১৭ জন ভূমিহীন ও গৃহহীন মানুষের মাঝে এই ঘর ও দলিলপত্র হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করা হয়।

গাইবান্ধা সদর উপজেলা প্রশাসন এর আয়োজনে বুধবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ও সুবিধাভোগীদের মধ্যে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারী ও অন্যান্য কাগজ হস্তান্তর করেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা সদর-২ আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিণি এমপি।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গাইবান্ধা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক সুশান্ত কুমার মাহাতো, সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু।

সভাপতিত্ব করেন- গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল আলম।সঞ্চালনা করেন- সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান।

“ভুমিহীন ও গৃহহীন স্বত্তরউর্ধ্ব বয়সী শাহজামাল ও তার অন্ধ স্ত্রী শাহজামাল” পত্রিকার প্রতিবেদককে বলেন- হামরা মৌজা মালিবাড়ীতে বেটির বাসায় থাকতাম। হামাদের কোনো ভিটেমাটি নাই। এখন প্রধানমন্ত্রীর দেয়া পাকা ঘর পেয়ে হামরা এখন খুশী। ঘর পেয়ে খুব ভালা লাগছে। হামরা এ জন্য প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছোম।

দৈনিক গাইবান্ধা

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ